ঢাকা, সোমবার 12 September 2016 ২৮ ভাদ্র ১৪২৩, ৯ জিলহজ্ব ১৪৩৭ হিজরী
Online Edition

সোনারগাঁয়ে দামোদরদী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের বেহাল অবস্থা

সোনারগাঁ সংবাদদাতা: নারায়ণগঞ্জ জেলা সোনারগাঁ উপজেলার  বৈদ্যেরবাজার ইউনিয়নে ১৯৯৩-৯৪ সালে প্রতিষ্ঠিত হয় আনন্দবাজার সংলগ্ন প্রায় ৩৪ শতাংশ জায়গা জুড়ে দামোদরদী প্রাথমিক বিদ্যালয়, প্রথমে কমিউনিটি স্কুল হিসেবে নামকরণ ছিল কিন্তু প্ররবর্তীতে স্কুলটি সরকারী হলে বর্তমানে সবার কাছে দামোদরদী সরকারী প্রাথমিক বিদ্যালয় হিসেবেই প্ররিচিত।
বিদ্যালয় ভবনে তিনটি ক্লাসরুম, একটি অফিস রুম থাকলেও প্রতিনিয়ত ছাদ থেকে ধসে পড়ছে ইট ঢালাইয়ের অংশ, যার ফলে ক্লাস চলাকালীন সময় প্রায়ই  মারাত্মক আহত হচ্ছে ছোট ছোট শিক্ষার্থীরা। আজও বিদ্যুতের ছোঁয়া লাগেনি প্রতিষ্ঠানটিতে, বলার অপেক্ষা রাখে না এই অসহ্য গরমে কত কষ্ট করে শিক্ষা নিতে হচ্ছে কচি কচি শিক্ষার্থীদের। সবচেয়ে লজ্জার বিষয় হলো বিদ্যালয়ে একটি টয়লেটও দেখা যায়নি।
উক্ত বিদ্যালয়ে তিনজন শিক্ষিকা যাদের বেতন সরকারী ফান্ড থেকে দেয়া হলেও সরকারী স্কেল থেকে বঞ্চিত আছেন তারা। বিকেল তিন ঘটিকায় প্রধান শিক্ষিকা মেরিনা সুলতানাকে বিদ্যালয়ে উপস্থিত না পেলেও বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা রওশন আরা জাহান বলেন আমি দীর্ঘদিন ধরে এই স্কুলে শিক্ষকতা করছি, স্কুলটির বেহাল অবস্থা চলছে।
সাংবাদিকরা ফোন করলে প্রধান শিক্ষিকা বিকেলে স্কুলে আসেন এবং ভবনটির এই বেহাল অবস্থার কথা বলেন। আরও একজন শিক্ষিকা রেখা রানী সূত্রধর দীর্ঘ দিন ছুটিতে আছেন বলে জানান।
ছোট ছোট শিক্ষার্থীরা সাংবাদিকদের বলে- আপনারা গিয়ে এমপি খোকা স্যারকে বলবেন আমাদের স্কুলটিকে সুন্দর করে দিতে।
জানা যায়, স্কুলটি শুরু থেকে অত্র এলাকার প্রভাবশালী ব্যক্তি আলহাজ্ব মোমেন খন্দকার স্কুল কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।
গত বছর দেড় লাখ এবং চলতি বছরে আশি হাজার টাকার অনুদান আসলেও এ স্কুলের বর্তমান অবস্থার জন্য যথেষ্ট নয় বলে জানান প্রধান শিক্ষিকা মেরিনা সুলতানা।

অনলাইন আপডেট

আর্কাইভ