ঢাকা, সোমবার 12 September 2016 ২৮ ভাদ্র ১৪২৩, ৯ জিলহজ্ব ১৪৩৭ হিজরী
Online Edition

সরকারের উচিত দ্রুত আলোচনায় বসা -মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকারের উচিত হবে দ্রুত আলোচনার মধ্য দিয়ে একটা সুষ্ঠু সমাধানের মাধ্যমে রাজনৈতিক দলগুলোর সংকট নিরসন করা। বিরোধীদলকে নিশ্চিহ্ন করে দেওয়ার যে প্রক্রিয়া শুরু করেছে যা দেশের জন্য, জাতির জন্য ও আওয়ামী লীগের জন্যও মঙ্গলকর হবে না।
গতকাল রোববার সকালে ঠাকুরগাঁও কালবাড়ির নিজ বাসভবনে দলীয় নেতাকর্মীদের সঙ্গে সৌজন্য সাক্ষাত শেষে সাংবাদিকদের এ সব কথা বলেন তিনি।
মির্জা ফখরুল বলেন, সরকার ক্ষমতায় এসে গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে একে একে ভেঙে ফেলে একদলীয় শাসনব্যবস্থা গড়ে তোলার জন্য আটঘাট বেঁধে নেমেছে। তারা সবার আগে আঘাত করে সংবাদ মাধ্যমগুলোকে নিয়ন্ত্রণে নিয়েছে। আইন-শৃঙ্খলা বাহিনী ও প্রশাসনকে দলীয় স্বার্থে ব্যবহার করছে, যা গণতন্ত্রকে ধ্বংস করার জন্য বড় অস্ত্র হিসেবে ব্যবহার করছে। তারা বিচারব্যবস্থা নিয়ন্ত্রণ করায় মানুষের আস্থা বিচার বিভাগ থেকে নষ্ট হয়ে গেছে।
বিএনপির মহাসচিব বলেন, সমস্যা নিরসনে বিরোধী দল ও সরকারের সাথে আলোচনা হওয়া উচিত। তা সুষ্ঠু নির্বাচন, যে নির্বাচনটা হবে অবাধ নিরপেক্ষ সরকারের অধীনে। যাতে জনগণের প্রতিনিধিত্বশীল সরকার গঠিত হবে। এছাড়া এই সমস্যা নিরসনে আর কোনো বিকল্প পথ নেই।
তিনি আরো বলেন, আজকে এই জঙ্গিবাদকে যারা প্রশ্রয় দিচ্ছে তাদের বিরুদ্ধে সুষ্ঠু তদন্ত হওয়া উচিত। যদি সঠিক তদন্ত না হয় তাহলে আমরা জঙ্গিবাদের শিকড়ে গিয়ে পৌঁছাতে পারবো না। এ জন্য বাংলাদেশের সকল দলমতের মানুষকে একত্রিত করে এর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। এ সময় আরো উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহ-সভাপতি সুলতানুর ফেরদৌস নম্র, সাধারণ সম্পাদক তৈমুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ওবায়দুল্লাহ মাসুদসহ আরো অনেকে।

অনলাইন আপডেট

আর্কাইভ