ঢাকা, রোববার 23 September 2018, ৮ আশ্বিন ১৪২৫, ১২ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

আবার আটকে গেল রিজার্ভ চুরির প্রতিবেদন প্রকাশ

অনলাইন ডেস্ক: বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির ঘটনায় সাবেক গভর্নর মোহাম্মদ ফরাসউদ্দিনের নেতৃত্বে গঠিত তদন্ত কমিটির চূড়ান্ত প্রতিবেদন এখন প্রকাশ না করার সিদ্ধান্ত নিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। কবে প্রকাশ করা হবে তাও অনিশ্চিত।

গত রোববার সচিবালয়ে সাংবাদিকদের তিনি বলেছিলেন, সৌদি আরব ও যুক্তরাষ্ট্র সফরে যাওয়ার আগেই বৃহস্পতিবার ওই তদন্ত প্রতিবেদন প্রকাশ করা হবে। কিন্তু আজ বুধবার সচিবালয়ে অর্থমন্ত্রী সাংবাদিকদের ডেকে জানিয়ে দেন, সহসা ওই তদন্ত প্রতিবেদন প্রকাশ করা হচ্ছে না।  

তিনি বলেন, “এটা আমার ঘোষণা মত কালকে প্রকাশ করা হবে না। বেশ দেরি হবে।” ফরাসউদ্দিন গত ৩০ মে ওই প্রতিবেদন দেওয়ার পর অর্থমন্ত্রী নিজেই বলেছিলেন, রিপোর্টে যা আছে, তা অবশ‌্যই প্রকাশ করা হবে। কিন্তু এ পর্যন্ত কয়েক দফা সময় দিয়েও কথা রাখেননি মুহিত। এবার তিনি যুক্তি হিসেবে ফিলিপিন্সে টাকা উদ্ধারে মামলা চলার কথা বলেছেন।   

“ইতোমধ‌্যে এ বিষয়ে ফিলিপিন্স ও আমাদের মধ‌্যে আলোচনা চলছে। আমরা সেখানে মামলা মোকদ্দমা করেছি। ইত‌্যাদি নানান কিছু আছে। এই রিপোর্ট বেরুলে সেগুলো আপসেট হয়ে যাবে। সেজন‌্য রিপোর্ট এখন বের হচ্ছে না। পরে বের করব। তারিখ বলতে পারছি না।

অনলাইন আপডেট

আর্কাইভ