ঢাকা, শুক্রবার 23 September 2016 ৮ আশ্বিন ১৪২৩, 20 জিলহজ্ব ১৪৩৭ হিজরী
Online Edition

কর্তৃপক্ষের উদাসীনতার কারণেই দুর্ঘটনায় নিহত ও আহত হওয়া আশংকাজনকভাবে বেড়ে গিয়েছে -অধ্যাপক মুজিব

বরিশাল জেলার বানারী পাড়ায় সন্ধ্যা নদীতে এম.এল. ঐশী নামের একটি যাত্রীবাহী লঞ্চ ডুবে গিয়ে ১৮ জন লোক নিহত এবং প্রায় ২৫ জন লোক নিখোঁজ হওয়ার ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান।
তিনি বলেন, বাংলাদেশে সড়ক ও নৌ দুর্ঘটনায় যেভাবে মানুষ নিহত হচ্ছে তাতে আমরা গভীরভাবে উদ্বিগ্ন। সড়ক ও নৌ-পরিবহন কর্তৃপক্ষের উদাসীনতার কারণেই সম্প্রতি দুর্ঘটনায় মানুষ নিহত এবং আহত হওয়ার সংখ্যা আশংকাজনকভাবে বেড়ে গিয়েছে।
গতকাল বৃহস্পতিবার দেয়া বিবৃতিতে তিনি আরো বলেন, বিশ্বস্ত সূত্রে জানা গেছে যে, ফিটনেস না থাকা ও অতিরিক্ত যাত্রী বোঝাই করার কারণেই সন্ধ্যা নদীতে এম.এল.ঐশী নামের লঞ্চটি ডুবে গিয়েছে। এ লঞ্চ দুর্ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত করে দুর্ঘটনার কারণ অনুসন্ধান করে দুর্ঘটনা রোধ করার জন্য কার্যকর ব্যবস্থা গ্রহণ ও দুর্ঘটনার জন্য দায়ী ব্যক্তিদের আইনের আওতায় এনে কঠোর শাস্তি প্রদান এবং দুর্ঘটনায় যারা নিহত হয়েছে তাদের পরিবার-পরিজন ও আহতদের উপযুক্ত ক্ষতিপূরণ দান করার জন্য তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।
লঞ্চ দুর্ঘটনায় যারা নিহত হয়েছেন তিনি তাদের রূহের মাগফিরাত কামনা করেন এবং তাদের শোকসন্তপ্ত পরিবার-পরিজন ও আহতদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ