ঢাকা, শুক্রবার 23 September 2016 ৮ আশ্বিন ১৪২৩, 20 জিলহজ্ব ১৪৩৭ হিজরী
Online Edition

আজ শুরু হচ্ছে ঢাবির ভর্তি যুদ্ধ

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : মানবিক ও কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার মাধ্যমে আজ শুক্রবার শুরু হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের অনার্স ১ম বর্ষের ভর্তি পরীক্ষা। পরীক্ষা চলবে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত। এবছর ‘খ’ ইউনিটের ২ হাজার ২৪১ আসনের বিপরীতে ৩৪ হাজার ৬০৬ জন ভর্তিচ্ছু অংশ নেবেন। ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরের মোট ৭৩টি কেন্দ্রে এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
ক্যাম্পাসের বাইরের কেন্দ্রগুলো হলো বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় স্কুল ও কলেজ, গার্হস্থ্য অর্থনীতি কলেজ, ঢাকা সিটি কলেজ, আজিমপুর গার্লস স্কুল অ্যান্ড কলেজ এবং বদরুন্নেছা মহিলা কলেজ। পরীক্ষাকেন্দ্রে মোবাইল ফোনসহ টেলিযোগাযোগ করা যায় এমন ইলেট্রনিক যন্ত্র নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। অসুদাপায় ঠেকাতে ভ্রাম্যমাণ আদালত পরীক্ষা চলাকালীন দায়িত্ব পালন করবে।
আগামীকাল শনিবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা (সাধারণ জ্ঞান)। এই ইউনিটের পরীক্ষায় ১৩৫টি আসনের বিপরীতে আবেদন করেছেন ১০ হাজার ২৪৩ জন ভর্তিচ্ছু।
এছাড়া ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা ৩০ সেপ্টেম্বর, ‘ক’ ইউনিটের ২১ অক্টোবর, ‘ঘ’ ইউনিটের ২৮ অক্টোবর এবং ‘চ’ ইউনিটের অঙ্কন পরীক্ষা ১ অক্টোবর অনুষ্ঠিত হবে।
উল্লেখ্য, গত ৭ সেপ্টেম্বর রাত ১২টা পর্যন্ত অনলাইনে ভর্তির আবেদন নেওয়া হয়। এ বছর বিশ্ববিদ্যালয়ের মোট ৬ হাজার ৮০০ আসনের বিপরীতে ৩ লাখ ২ হাজার ৪৮৯ জন ভর্তিচ্ছু আবেদন করেছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ