ঢাকা, বুধবার 23 October 2019, ৮ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী
Online Edition

পশ্চিমবঙ্গ ও আসামে ৬ ‘জেএমবি’ গ্রেফতার

অনলাইন ডেস্ক: ভারতের পশ্চিমবঙ্গ ও আসামে জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সন্দেহভাজন ছয় জঙ্গিকে গ্রেফতার করার কথা জানিয়েছে কলকাতা পুলিশের স্পেশাল টাস্কফোর্স। এই ছয় জঙ্গির মধ্যে চারজন ২০১৪ সালে বর্ধমানের খাগড়াগড়ে বিস্ফোরণের ঘটনায় অভিযোগপত্রভুক্ত আসামি।
 
কলকাতা পুলিশের একজন জ্যেষ্ঠ কর্মকর্তা বলেন, গ্রেফতারকৃত জঙ্গিরা পূর্ব ও উত্তরপূর্ব ভারতের রাজ‌্যগুলোতে জেএমবির স্লিপার সেল চালাচ্ছিল। তারা সন্ত্রাসী হামলার পরিকল্পনা করছিল বলে পুলিশের ধারণা।

তাদের ভাষ‌্য, গ্রেফতারকৃতদের মধ্যে আনোয়ার হোসেন ফারুক ওরফে ইনাম জেএমবির পশ্চিমবঙ্গ শাখার প্রধান। আর মাওলানা ইউসুফ ওরফে আবু খেতাব তার প্রধান সহযোগী এবং পশ্চিমবঙ্গে সংগঠনের সমন্বয়নের দায়িত্ব পালন করে আসছিলেন। তাকে ধরিয়ে দিতে ১০ লাখ রুপি পুরস্কার ঘোষণা করেছিল ভারতের জাতীয় তদন্ত সংস্থা- এনআইএ।
 
এছাড়া জাহিদুল ইসলাম, মোহাম্মদ রুবেল, শাহিদুল ইসলাম ও আবদুল কালাম খাগড়াগড়ে বিস্ফোরণের মামলার অভিযোগপত্রভুক্ত আসামি। কালামকে ধরিয়ে দিতে তিন লাখ এবং রুবেলের জন‌্য এক লাখ রুপি পুরস্কারের ঘোষণা ছিল।
 
কলকাতা পুলিশের তথ‌্য অনুযায়ী, ইউসুফ ও শহিদুলকে রোববার চব্বিশ পরগনার বশিরহাটের নতুন বাজার এলাকা থেকে গ্রেফতার করা হয়। ফারুক ও রুবেলকে ধরা হয় বনগাঁওয়ের বাগদা রোড থেকে।-আনন্দবাজার পত্রিকা

অনলাইন আপডেট

আর্কাইভ