ঢাকা, মঙ্গলবার 25 September 2018, ১০ আশ্বিন ১৪২৫, ১৪ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

হান্নান শাহ আর নেই

অনলাইন ডেস্ক: বিএনপির স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহ আর নেই। আজ মঙ্গলবার ভোরে সিঙ্গাপুরের র‍্যাফেল হার্ট সেন্টারে হান্নান শাহ শেষ নিশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর। 

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, সিঙ্গাপুরের র‌্যাফেলস হার্ট সেন্টারে চিকিৎসাধীন ছিলেন হান্নান শাহ। মঙ্গলবার ভোরে সেখানেই তার মৃত‌্যু হয়। 

তিনি জানান, স্যারের ছোট ছেলে শাহ রিয়াজুল হান্নান টেলিফোনে এই খবর দিয়েছেন। 

শাহ রিয়াজুল হান্নান জানান, স্থানীয় সময় ভোর ৫টা ৩৭ মিনিটে হান্নান শাহর মৃত্যু হয়।

সিঙ্গাপুর বিএনপির সভাপতি আবদুল কাদের জানান, আজ বাদ এশা সিঙ্গাপুরের ছেরাঙ্গন রোডে অবস্থিত অ্যাঙ্গোলিয়া জামে মসজিদে মরহুমের জানাজা অনুষ্ঠিত হবে।

আ স ম হান্নান শাহর মৃত্যুতে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া এবং মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গভীর শোক প্রকাশ করেছেন। তাঁরা শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন।

গত ৬ সেপ্টেম্বর অসুস্থ অবস্থায় ৭৭ বছর বয়সী হান্নান শাহকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়। সেখানকার নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) তাঁকে লাইফ সাপোর্টে রাখা হয়।

ভর্তি হওয়ার দুই দিন পর হান্নান শাহ'র শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়। পরে ১০ সেপ্টেম্বর আবার তাঁর অবস্থার অবনতি ঘটে। এর পর উন্নত চিকিৎসার জন্য তাঁকে বিদেশ পাঠানোর কথা বলেন চিকিৎসকরা।

হান্নান শাহ দীর্ঘদিন ধরে হৃদরোগে ভুগছিলেন। ১১ সেপ্টেম্বর রাতে এয়ার অ্যাম্বুলেন্সে করে হান্নান শাহকে সিঙ্গাপুরে নেওয়া হয়। র‌্যাফেল হার্ট হাসপাতালের  চিকিৎসক ডা. অ্যালভিন এনজির নেতৃত্বে তার হৃদযন্ত্রে অস্ত্রোপচারও (এনজিওপ্লাষ্ট) করা হয়েছিল।

অনলাইন আপডেট

আর্কাইভ