ঢাকা, বুধবার 5 October 2016 ২০ আশ্বিন ১৪২৩, ৩ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

বিরোধী নেতাকর্মীদের হত্যা ক্ষমতাসীনদের নিয়মে পরিণত হয়েছে -যুবদল

স্টাফ রিপোর্টার : বন্দুক যুদ্ধের নাটক সাজিয়ে বিরোধী নেতাকর্মীদের হত্যা ক্ষমতাসীন আওয়ামী সরকারের নিয়মে পরিণত হয়েছে বলে অভিযোগ করেছে জাতীয়তাবাদী যুবদল। গতকাল মঙ্গলবার নয়াপল্টনে এক সাংবাদিক সম্মেলনে এ অভিযোগ করেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট আবদুস সালাম আজাদ। এ সময় যুবদলের সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন। 

আবদুস সালাম আজাদ বলেন, বিএনপি কিংবা অন্যান্য বিরোধী রাজনৈতিক দলগুলোই নয়, জনগণের মধ্যেও এ ধারণা জন্মেছে যে, বর্তমানে জোর জবরদস্তিমূলকভাবে রাষ্ট্রীয় ক্ষমতা দখলকারীরা দেশ-বিদেশের সকল স্বৈরাচার তথা ফ্যাসিবাদী সরকার যারা ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হয়েছে তাদেরকেও ডিঙ্গিয়ে গেছে। দেশে গণতন্ত্রের শেষ চিহ্নও আর অবশিষ্ট নেই। গণতন্ত্রকে কামড়িয়ে ক্ষতবিক্ষত নয়, বরং গণতন্ত্রের গলাটিপে এর অস্তিত্ব কবরস্থ করে বিরোধী দলীয় নেতাকর্মীদের ক্রসফায়ারের নামে হত্যা করার গর্ব ও অহংকার প্রকাশ করছে ভোটারবিহীন সরকারের আইন শৃঙ্খলা বাহিনী। দলীয় সন্ত্রাসী ক্যাডারদের দিয়ে বিরোধী দলীয় নেতাকর্মীদেরকে হত্যার পাশাপাশি আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দিয়ে অপহরণ, গুম, খুন, রিমান্ডে নিয়ে অমানবিক নির্যাতন এবং বন্দুক যুদ্ধের নাটক সাজিয়ে হত্যা এখন নিয়মে পরিণত করে ফেলেছে বর্তমান জনবিচ্ছিন্ন সরকার। আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর নির্ভরশীল হয়ে বর্তমান শাসকগোষ্ঠীর দৌরাত্ম ও ক্ষমতার অপব্যবহারের ন্যায্য প্রতিকার বাংলাদেশের গণতন্ত্রকামী মানুষ একদিন আদায় করবেই। সরকার প্রধান থেকে শুরু করে সরকারের মন্ত্রী-নেতারা গণতন্ত্রের মিথ্যা বুলি আওড়িয়ে বাংলাদেশের গণতন্ত্রকামী মানুষদের বিভ্রান্ত করার যে অপচেষ্টা চালাচ্ছে তা এখন দেশ-বিদেশের মানুষের নিকট ধিকৃত ও নিন্দিত হচ্ছে। 

তিনি বলেন, গত শুক্রবার রাতে বন্দুক যুদ্ধের নাটক সাজিয়ে সাভার পৌর যুবদলের সাংগঠনিক সম্পাদক শাহ আলম নয়নকে সাভার থানার এস আই তন্ময় কুমার এবং আহসান হাবিব এর নেতৃত্বে আইন শৃঙ্খলা বাহিনী নির্মমভাবে হত্যা করেছে। সাভার পৌর যুবদলের একজন বলিষ্ঠ সংগঠক হিসেবে পরিচিতির জন্যই তাকে এই নির্মম হত্যাকাণ্ডের শিকার হতে হলো। এই ধরনের নির্মম ও পৈশাচিক ঘটনায় ধিক্কার ও নিন্দা জানানোর ভাষা আমাদের জানা নেই। শাহ আলম নয়নকে যেভাবে নির্বিচারে ক্রসফায়ারে হত্যা করা হয়েছে তাতে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল এর সকল পর্যায়ের নেতাকর্মীসহ সাভার পৌর যুবদল শাহ আলম নয়নের হত্যাকণ্ডের শোককে শক্তিতে পরিণত করে আগামীতে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে আন্দোলন সংগ্রামে আরো বেশে বলিষ্ঠ ভূমিকা রাখবে বলে আমরা আশা করি। 

তিনি সাভার পৌর যুবদলের সাংগঠনিক সম্পাদক শাহ আলম নয়নকে ক্রসফায়ারে হত্যার প্রতিবাদে আজ বুধবার সারাদেশে কালো ব্যাজ ধারণ ও দলীয় কার্যালয়ে কালো পতাকা উত্তোলনের মাধ্যমে শোক দিবস পালন এবং ঢাকা জেলা যুবদল এর উদ্যোগে সকল থানা ও পৌরসভায় বিক্ষোভ কর্মসূচির ঘোষণা করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ