ঢাকা, বুধবার 5 October 2016 ২০ আশ্বিন ১৪২৩, ৩ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

জাতীয় কন্যাশিশু দিবস পালিত

কালিয়াকৈর (গাজীপুর)
কালিয়াকৈরে গত শুক্রবার জাতীয় কন্যা শিশু দিবস পালন উপলক্ষে র‌্যালি ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।  পরে জাতীয় কন্যা শিশু দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  কালিয়াকৈর উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের কর্মকর্তা মোসাম্মৎ ফারজানা ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সানোয়ার হোসেন, কালিয়াকৈর প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম,সমাজ কল্যাণ সম্পাদক মাইনুল সিকদার এবং বিভিন্ন পত্রিকার এনজিও কর্মীসহ প্রমুখ ।
ভোলাহাট
ভোলাহাট মহিলা বিষয়ক অধিদপ্তর আয়োজিত এবং উপজেলা প্রশাসনের সহযোগিতায় শনিবার জাতীয় কন্যা শিশু দিবস উপলক্ষে মানববন্ধন অনুষ্ঠিত হয়। উপজেলা পরিষদ দক্ষিণ গেট থেকে উত্তর গেট পর্যন্ত মানববন্ধনে শিশু কন্যার বিয়ে বন্ধ করি সমৃদ্ধ দেশ গড়ি এ প্রতিপাদ্যকে সামনে রেখে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
আলীকদম (বান্দরবান)
'শিশু কন্যার বিয়ে বন্ধ করি, সমৃদ্ধ দেশ গড়ি' প্রতিপাদ্য নিয়ে গত শুক্রবার বান্দরবানের আলীকদম উপজেলায় জাতীয় কন্যা শিশু দিবস পালিত হয়েছে। মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে এ দিবসটি পালন করা হয়। এ উপলক্ষে মানববন্ধন ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে।
ঝালকাঠি
ঝালকাঠিতে ‘শিশুকন্যার বিয়ে বন্ধ করি, সমৃদ্ধ দেশ গড়ি’ প্রতিপাদ্যকে সামনে রেখে নানা আয়োজনে জাতীয় কন্যাশিশু দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক অধিদফতর শুক্রবার সকালে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে সড়কে সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালন করে। মানববন্ধনকালে ঝালকাঠির জেলা প্রশাসক মোঃ মিজানুল হক চৌধুরী, মহিলা আওয়ামী লীগের জেলা আহ্বায়িকা ও সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইসরাত জাহান সোনালী, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ আলতাফ হোসেন বক্তৃতা করেন।
আটোয়ারী (পঞ্চগড়)
“শিশু কন্যার বিয়ে বন্ধ করি, সমৃদ্ধ দেশ গড়ি” প্রতিপাদ্যকে সামনে রেখে পঞ্চগড়ের আটোয়ারীতে শিশু কন্যা দিবস-২০১৬ উদযাপন উপলক্ষে মানববন্ধন কর্মসুচি পালন করা হয়েছে। উপজেলা মহিলা বিষয়ক দপ্তরের আয়োজনে গত শুক্রবার উপজেলা পরিষদ সংলগ্ন পাকা সড়কে এ মানববন্ধন কর্মসুচি পালন করা হয়।
গোমস্তাপুর
চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে জাতীয় কন্যা শিশু দিবস উপলক্ষে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গত শুক্রবার উপজেলা পরিষদ চত্ত্বরে আয়োজিত এ মানববন্ধনে উপস্থিত ছিলেন ইউএনও কে এম আলমগীর কবীর, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা বরুন কুমার পালসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীবৃন্দ।

অনলাইন আপডেট

আর্কাইভ