ঢাকা, বুধবার 5 October 2016 ২০ আশ্বিন ১৪২৩, ৩ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

চুয়েটে শিক্ষার্থীদের ক্লাস বর্জন

চট্টগ্রাম অফিস: চট্টগ্রাম প্র্র্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের এক প্রক্ষের হামলায় গুরুতর আহত মুক্তাদির শাওনের ওপর হামলার প্রতিবাদে ক্লাস বর্জন করে আন্দোলন করেছে বিশ্ববিদ্যালয়ের শেষ বর্ষের শিক্ষার্থীরা।
গত রোববার সকাল ৯টায় ক্লাস বর্জন করে তারা বিশ্ববিদ্যালয়ের গোল চত্বর ও কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনের সড়কে অবস্থান নিয়ে মানববন্ধন, মৌন মিছিল কর্মসূচি প্রালন করেন। এর আগে তারা শাওনের ওপর হামলাকারীদের বিচারের দাবিতে ভিসি’র কাছে এ বিষয়ে একটি স্মারকলিপি দেন।
এসময় শিক্ষার্থীদের সাথে কথা বলেন চুয়েটের রেজিস্ট্রার অধ্যাপক ফারুক উজ জামান চৌধুরী, সহকারী ছাত্র কল্যাণ প্ররিচালক পুরকৌশল বিভাগের সহযোগী অধ্যাপক ড. জিএম সাদিকুল ইসলাম ও কম্পিউটার কৌশল বিভাগের অধ্যাপক ড. শামসুল আরেফিন।
উল্লেখ্য, ফেসবুকে স্ট্যাটাস দেওয়াকে কেন্দ্র করে ২৭ সেপ্টেম্বর রাতে বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার কৌশল বিভাগের শিক্ষার্থী ছাত্রলীগ কর্মী শাওনকে রুম থেকে ডেকে নিয়ে বিশ্ববিদ্যালয়ের পাশের ইমাম গাজ্জালি বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে পিটিয়ে গুরুতর আহত করা হয়।
তার ওপর হামলার ঘটনায় প্রতিপক্ষ সৈয়দ ইমাম ও তার নেতাকর্মীরা জড়িত আছে বলে অভিযোগ রয়েছে। শাওন বর্তমানে ঢাকার এ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন  আছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ