ঢাকা, বুধবার 5 October 2016 ২০ আশ্বিন ১৪২৩, ৩ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

সংক্ষিপ্ত সংবাদ

সার ও বীজ বিতরণ
বাগমারা (রাজশাহী) : উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ও উপজেলা প্রশাসন এবং উপজেলা পরিষদের সহযোগিতায় কৃষকদের মধ্যে গত শনিবার বিনামূল্যে রবি ও খরিপ মৌসুমের প্রণোদনার সার ও বীজ বিতরণ করা হয়েছে। এ উপলক্ষে ভবানীগঞ্জ নিউমার্কেট মিলনায়তনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
ল্যাপটপ প্রদান
চাটখিল মহিলা কলেজের কৃতী ছাত্রীদের ল্যাপটপ ও শিক্ষকদেরকে সম্মাননা ক্রেষ্ট আইফোন প্রদান করেন উপজেলা চেয়ারম্যান ও কলেজের গভর্নিং বডির সভাপতি এ্যাকটিভ গ্রুপের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির। এ উপলক্ষে গত শনিবার সকালে মহিলা কলেজ মিলনায়তনে অধ্যক্ষ সাইফুল ইসলাম শিপনের সভাপতিত্বে এক সংবর্ধনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর কবির।
অভিভাবক সমাবেশ
উপজেলার মাওনা বহুমুখী উচ্চবিদ্যালয়ে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে বিদ্যালয়ের এডভোকেট মো. রহম আলী অডিটরিয়ামে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।
স্কুল ড্রেস বিতরণ
পাঁচবিবি সড়াইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে হতদরিদ্র ছাত্র-ছাত্রীদের মাঝে স্কুল ড্রেস বিতরণ করা হয়েছে। সিলিপের অর্থায়নে বৃহস্পতিবার সকালে বিদ্যালয় চত্বরে স্কুল ড্রেস বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সংসদ সদস্য এডভোকেট সামছুল আলম দুদু। বিশেষ অতিথির বক্তব্য রাখেন থানা অফিসার্স ইনচার্জ মো. আশরাফুল ইসলাম।
বীজ ও সার প্রদান
পাঁচবিবিতে রবি-১৬ মৌসুমে ক্ষুদ্র প্রান্তিক চাষীদের সহায়তার লক্ষে প্রণদনা কর্মসূচির আওতায় বিনামূল্যে সরিষা, গম ও বীজ এবং সার বিতরণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠান শনিবার উপজেলা স্টেডিয়ামের শিল্পকলা একাডেমি মঞ্চে অনুষ্ঠিত হয়। ফিতা কেটে অনুষ্ঠান উদ্বোধন করেন জয়পুরহাট-১ আসনের সংসদ সদস্য এ্যাড. সামছুল আলম দুদু।
গফরগাঁও (ময়মনসিংহ)
সকল শিক্ষার্থীর দুপুরের খাবার নিশ্চিতকরণের লক্ষ্যে ময়মনসিংহ গফরগাঁও উপজেলার কুকসাইর শাহাদত হোসেন মেমোরিয়াল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে গত শনিবার (১ অক্টোবর) দুপুরে মিড ডে মিল কার্যক্রম চালু করা হয়। মুক্তিযোদ্ধা শাহাদত হোসেন ফাউন্ডেশনের অর্থায়নে ও কুকসাইর গ্রাম সাহিত্য কেন্দ্রের আয়োজনে এই কার্যক্রমের শুভ উদ্বোধন করেন স্থানীয় এমপির একান্ত সচিব সাংবাদিক মাসুদ হোসেন সোহেল।
ভ্যান বিতরণ
দেলদুয়ার (টাঙ্গাইল) : দেলদুয়ারে ২ অক্টোবর পথ খাবার বিক্রেতাদের মাঝে ১৫টি খাদ্য পরিবহন ভ্যান ও খাদ্য তৈরীর যাবতীয় সরঞ্জাম বিতরণ করা হয়েছে।
বিশ্ব খাদ্য সংস্থার অর্থায়নে উবিনীগের উদ্যোগে দরিদ্র পথ খাবার বিক্রেতাদের মাঝে বিনামূল্যে এই ভ্যান বিতরণ করা হয়।
এ উপলক্ষে উপজেলা পরিষদের সামনে এক সংক্ষিপ্ত সমাবেশের আয়োজন করা হয়। এতে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম ফেরদৌস আহমেদ, ফুড সেফটি অর্গানাইজার ড. রোকেয়া খানম, উবিনীগের নির্বাহী পরিচালক ফরিদা আক্তার, উপজেলা সহকারী (ভূমি) মেহেদী হাসান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রেবেকা পারভীন, কৃষি অফিসার কানিজ সুরাইয়া সুলতানা, শিক্ষা অফিসার আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ