ঢাকা, বুধবার 5 October 2016 ২০ আশ্বিন ১৪২৩, ৩ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

রাজশাহীতে ১৭০টি গরু-মহিষসহ ১২ জন ভারতীয় রাখাল আটক

রাজশাহী অফিস : অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে গবাদিপশু পাচারকালে ১৫২টি গরু এবং ১৮টি মহিষসহ ১২ জন ভারতীয় রাখাল আটক করে রাজশাহী বিজিবি। তবে সোমবার ভোরে আটক করার পরে দুপুরে পতাকা বেঠকের মাধ্যমে ১২ রাখালকে বিএসএফের কাছে হস্তান্তর করা হয়। গতকাল মঙ্গলবার দুপুরে রাজশাহী ১ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল শাহজাহান সিরাজ বিষয়টি নিশ্চিত করেন।
শাহজাহান সিরাজ জানান, সোমবার ভোর সাড়ে চারটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ১ বর্ডার গার্ড ব্যাটালিয়নের বকচর পোস্টের একটি বিশেষ টহলদল টহল কমান্ডার নায়েব সুবেদার রেজাউল করিমের নেতৃত্বে সীমান্ত পিলার ৩৪/৩-এস থেকে ৫শ’ গজ বাংলাদেশের অভ্যন্তরে টহল দিচ্ছিল। এ সময় অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে গবাদিপশু পাচারকালে ১৫২টি গরু এবং ১৮টি মহিষসহ ১২ জন ভারতীয় রাখাল আটক করে বিজিবি। জব্দকৃত গবাদিপশুর আনুমানিক মূল্য এক কোটি উনিশ লাখ টাকা। তিনি আরো জানান, পরে পতাকা বৈঠকের মাধ্যমে ১২ জন ভারতীয় রাখালকে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের কাছে হস্তান্তর করা হয়। জব্দকৃত গবাদিপশু রাজশাহী শুল্ক কার্যালয়ে জমা দেয়া হয়।
ফেনসিডিল উদ্ধার
রাজশাহী ১ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধীনস্থ রাজশাহীর বাঘা উপজেলার আলাইপুর সীমান্ত ফাঁড়ির টহলদল অভিযান চালিয়ে হরিরামপুর এলাকা থেকে ৪২০ বোতল ফেনসিডিল উদ্ধার করেছে। জব্দকৃত ফেনসিডিলের আনুমানিক সিজার মূল্য ১ লাখ ৬৮ হাজার ৪০ টাকা। তবে বিজিবির টহল দলের উপস্থিতি টের পেয়ে ফেনসিডিল ফেলে পালিয়ে যাওয়ায় জড়িত কাউকে আটক করতে পারেনি টহল দল।

অনলাইন আপডেট

আর্কাইভ