ঢাকা, বুধবার 5 October 2016 ২০ আশ্বিন ১৪২৩, ৩ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

সিলেটে মাওলানা আব্দুল মালেক চৌধুরীর ইন্তিকালে জামায়াতের শোক

বাংলাদেশ জামায়াতে ইসলামীর প্রবীণ রুকন, সিলেট সরকারি আলিয়া মাদ্রাসার সাবেক মুহাদ্দিস, প্রবীণ আলেমে দ্বীন ও সিলেট আঞ্জুমানে খেদমতে কুরআনের সভাপতি সিলেট জেলার কানাইঘাট উপজেলার বীরদল গ্রাম নিবাসী মাওলানা আব্দুল মালেক চৌধুরী গত  সোমবার রাত ৮ টা ২৫ মি: শ্বাসকষ্ট, লিভারের জটিলতা ও বার্ধক্য জনিত রোগে ইন্তিকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৯২ বছর। তিনি স্ত্রী, ৫ পুত্র ও ৩ কন্যাসহ বহু আত্মীয়-স্বজন রেখে গিয়েছেন। তিনি বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সাবেক এমপি মাওলানা ফরিদ উদ্দিন চৌধুরীর ভগ্নিপতি। গতকাল বাদ জোহর সিলেট সরকারি আলীয়া মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত মরহুমের নামাযে জানাযায় ইমামতি করেন মাওলানা ফরিদউদ্দিন চৌধুরী। নামাযে জানাযা শেষে তাকে মানিক পীরের মাজার সংলগ্ন কবরস্থানে দাফন করা হয়েছে।
শোকবাণী: মাওলানা আব্দুল মালেক চৌধুরীর ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর মকবুল আহমাদ ও ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান যুক্ত শোকবাণী দিয়েছেন।
শোকবাণীতে তারা বলেন, মরহুম একজন প্রবীণ আলেমে দ্বীন ও হাজার হাজার আলেমের উস্তাদ হিসেবে ইসলামী শিক্ষা বিস্তার ও ইসলামী সমাজ কায়েমের জন্য সারা জীবন সংগ্রাম করে গিয়েছেন। মরহুমের জীবনের সকল নেক আমল কবুল করে তাকে জান্নাতবাসী করার জন্য তারা আল্লাহর কাছে দোয়া করেছেন এবং মরহুমের শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে তারা বলেন, আল্লাহ তাদের এ শোক সহ্য করার তাওফিক দান করুন।

অনলাইন আপডেট

আর্কাইভ