ঢাকা, বুধবার 5 October 2016 ২০ আশ্বিন ১৪২৩, ৩ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

বিএনপি নেতা মোজাহার হোসেনের দাফন আজ

স্টাফ রিপোর্টার : বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও পঞ্চগড়ের সাবেক সংসদ সদস্য মো. মোজাহার হোসেন আর নেই। গত সোমবার রাত ১০টায় রাজধানীর একটি হাসপাতালে তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৭১ বছর। মোজাহার হোসেন পঞ্চগড়-২ আসন থেকে ৪ বার সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি জেলা বিএনপির সভাপতি ছিলেন। তিনি স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলে রেখে গেছেন। মোজাহার হোসেনের মৃত্যুতে গতকাল মঙ্গলবার বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিভিন্ন মহল গভীর শোক প্রকাশ করেছেন। তারা মরহুমের রুহের মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেছেন।
এদিকে মরহুমের নামাযে জানাযা গতকাল বিকেল ৪টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় অনুষ্ঠিত হয়। জানাযায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মাহবুবুর রহমান, ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদ, বিএনপি নেতা জয়নুল আবেদীন ফারুক, আশরাফ উদ্দিন নিজান, শায়রুল কবির খানসহ বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মী এবং শুভানুধ্যায়ীরা অংশ নেন।
বিএনপি চেয়ারপার্সনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান জানান, সংসদ ভবনে জানাযা শেষে মরহুম মোজাহার হোসেনের লাশ তার গ্রামের বাড়ির উদ্দেশ্যে রওয়ানা করেছে। আজ বুধবার মরহুমের গ্রামের বাড়িতে জানাযা শেষে বাদ জোহর পারিবারিক কবরাস্থানে দাফন করা হবে।
শোকবাণীতে বিএনপি চেয়ারপার্সন বলেন, মরহুম মোজাহার হোসেন দেশে একজন জনপ্রিয় রাজনীতিবিদ হিসেবে অত্যন্ত সুপরিচিত ছিলেন। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের নীতি ও আদর্শের বলিষ্ঠ অনুসারী মরহুম মোজাহার হোসেন পঞ্চগড় জেলা বিএনপি’র নেতাকর্মীদের মধ্যে ছিলেন অত্যন্ত জনপ্রিয়। বাংলাদেশী জাতীয়তাবাদী দর্শণই ছিল তার রাজনৈতিক কর্মকান্ডের চালিকা শক্তি। বিএনপিকে সুসংগঠিত ও শক্তিশালী করতে অত্র নিবেদিতপ্রাণ হয়ে কাজ করে গেছেন। একজন অভিজ্ঞ পার্লামেন্টারিয়ান হিসেবে তিনি দক্ষতার স্বাক্ষর রেখেছেন। দেশের এই দূর্দিনে তার মতো একজন অভিজ্ঞ ও আদর্শনিষ্ঠ রাজনীতিবিদের শুন্যতা তীব্রভাবে অনুভূত হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ