ঢাকা, শুক্রবার 14 October 2016 ২৯ আশ্বিন ১৪২৩, ১২ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

নবাবজাদা সৈয়দ হাসান আলী স্মরণ পদক পেলেন শরীফ আবদুল গোফরান

গত ৩০শে সেপ্টেম্বর ছিল নবাবজাদা সৈয়দ হাসান আলী চৌধুরীর ২৫তম মৃত্যুবার্ষিকী। ধনবাড়ির কৃতিমান এই নবাবজাদাকে এবার কেউ স্মরণ করেনি। যারা এই জাতি এবং এই দেশকে তিলে তিলে গড়ে তুলেছে, তাদের অনেককেই আমরা ভুলে গেছি। সামনে আগাতে হলে অতীতের দিকে বার বার ফিরে তাকাতে হয় এই আপ্ত কথাটিও আমরা ভুলে গেছি। এভাবে চলতে থাকলে আমাদের আত্মপরিচয় বলতে আর কিছু থাকবেনা।
কথাগুলি বিভিন্ন বক্তার মুখে উচ্চারিত হয় গত শনিবার বিকালে ধানমন্ডি পিআরসি হলে। সেন্টার ফর ন্যাশনাল কালচার নবাবজাদা সৈয়দ হাসান আলী চৌধুরীর স্মরণে এই সভার আয়োজন করে। সাংস্কৃতিক পৃষ্ঠপোষক এম.এ হান্নানের সভাপতিত্বে এই সভায় প্রধান অতিথি ও প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন যথাক্রমে বিশ^বিদ্যালয় মঞ্জুরী কমিশনের সাবেক পরিচালক বিশিষ্ট কবি কে.এম আবদুল আউয়াল ও বিশিষ্ট শিক্ষাবিদ ও গবেষক প্রফেসর আবদুস সালাম।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন ড. এম.এ সবুর, এডভোকেট ফয়জুল কবীর ও সাংবাদিক শরীফ আবদুল গোফরান। শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সিএনসির নির্বাহী পরিচালক মাহবুবুল হক।
অনুষ্ঠানের বিশেষ এক পর্যায়ে সাহিত্যিক সাংবাদিক ও গবেষক শরীফ আবদুল গোফরানকে নবাবজাদা সৈয়দ হাসান আলী সিএনসি পদক-২০১৬ প্রদান করা হয়।
সংগীত ও কবিতাপাঠে অংশগ্রহণ করেন কন্ঠশিল্পী আমিনুল ইসলাম, পিআরসি’র পরিচালক খান আবদুর সালাম, কবি সালেহ মাহমুদ, কবি জাফর পাঠান, কবি মীর ইয়াসির উদ্দীন ও কবি জাকির হোসেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন নূরুল ইসলাম খান মামুন।

অনলাইন আপডেট

আর্কাইভ