ঢাকা, শনিবার 15 October 2016 ৩০ আশ্বিন ১৪২৩, ১৩ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

যুক্তরাষ্ট্রে মুসলিম হওয়ায় শিশুকে পেটালো সহপাঠীরা!

১৪ অক্টোবর, টাইমস অব ইন্ডিয়া : শুধুমাত্র মুসলিম হওয়ার অপরাধে সহপাঠীরা পেটালো ৭ বছর বয়সী পাকিস্তানী বংশোদ্ভূত আবদুল উসমানিকে। ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রের ক্যারোলিনা রাজ্যে। উত্তর ক্যারোলিনার একটি স্কুলের প্রথম শ্রেণির ছাত্র আব্দুল।
আব্দুলের পিতা ড জিসানুল আহসান উসমানি।
তিনি বলেন, প্রতিদিনের মতোই সে স্কুল ছুটির পর সহপাঠীদের সঙ্গে বাসে করে বাড়ি ফিরছিল। এরমধ্যে একটি ছেলে তার নাম ধরে ডাক দেয়। তারপর একজন তার মুখে সজোরে চড় মারে। আরেকজন তার একটি হাত বাঁকা করে পিঠের সঙ্গে ধরে। তাকে লাথি মেরে ফেলে দেয়। সবাই মিলে লাথি মারতে থাকে। বাসা পর্যন্ত বাসের মধ্য সবাই মিলে মারতে থাকে আব্দুলকে। তিনি বলেন, আমার সন্তান এখন আতঙ্কিত। সেই সঙ্গে আমরাও। সে মুসলিম বলে তাকে নিয়ে বিদ্রুপ থেকে তার ওপর শারীরিক নির্যাতন পিছপা হযনি তারা।
ড জিসানুল বলেন, স্কুল কর্তৃপক্ষকে বিষয়টি জানিয়েছি। সিদ্ধান্ত নিয়েছি, তিন সন্তানসহ সপরিবারে পাকিস্তানে চলে যাওযার।
তবে বাসের চালক থেকে শুরু করে বাসের ছয়-সাতজন ছাত্রের সঙ্গে কথা বলে, এখন পর্যন্ত এই বিষয়ে, সেরকম কোনো তথ্য পাননি স্কুল কর্তৃপক্ষ। শুধুমাত্র হওযার অপরাধে যেখানে শিশুমনে এরকম প্রতিহিংসা কাজ করে, সেখানে নিজের পরিবারকে নিয়ে থাকাটা আর নিরাপদ মনে করছেন না আবদুলের পরিবার।
তাই আমেরিকায় নির্বাচন হওযার আগে পর্যন্ত পাকিস্তানেই থাকবেন বলে ঠিক করেছেন। ফিরে আসার কথা এখনই ভাবছেন না তারা। আব্দুলের বাবা ফেসবুকে আহত সন্তানের একটি ছবি ফেসবুকে পোস্ট করে ক্যাপশনে লিখেছেন, ‘ডোনাল্ড ট্রাম্পের আমেরিকায় স্বাগত’

অনলাইন আপডেট

আর্কাইভ