ঢাকা, শনিবার 15 October 2016 ৩০ আশ্বিন ১৪২৩, ১৩ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

পুলিশ ও র‌্যাবের মধ্যে কোনও দ্বন্দ্ব নেই : স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, পুলিশ ও র‌্যাবের মধ্যে কোন দ্বন্দ্ব নেই। র‌্যাব পুলিশেরই অংশ। দুই-একটি বিষয় নিয়ে মতপার্থক্য থাকতে পারে, তবে তা প্রচারের কিছু নেই। গতকাল শুক্রবার সকালে রাজধানীর শিল্পকলা একাডেমিতে শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতার উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। জাতীয় চিত্রশালা প্লাজায় চিত্রাঙ্কন প্রতিযোগিতাটি আয়োজন করেছে কেন্দ্রীয় খেলাঘর আসর।

স্বারাষ্ট্রমন্ত্রী বলেন, পুলিশ ও র‌্যাবের মধ্যে কোন ভুল বোঝাবুঝি নেই। একটি পরিবারে থাকলে ভাই-বোনদের মধ্যেও কিছু সমস্যা হতে পারে। তবে এটি নিয়ে আমরা চিন্তিত নয়।

সম্প্রতি পুলিশের কিছু সদস্যের বিরুদ্ধে র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মোহাম্মদ মোজাম্মেল হক খান বরাবর একটি অভিযোগপত্র পাঠান বলে গণমাধ্যমে খবর এসেছে।

ওই অভিযোগপত্রে তিনি লিখেছেন, ‘র‌্যাব সদস্যদেরকে পুলিশ হেনস্তা করছে, দায়ী পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে অনাকাক্সিক্ষত ঘটনা ঘটতে পারে। পরবর্তী সময়ে আইনশৃঙ্খলা বাহিনীর অস্ত্রধারী দুটি দলের মধ্যে বড় ধরনের দুর্ঘটনা সৃষ্টি হতে পারে। এছাড়া পুলিশ বাহিনী তথা সরকারের ভাবমূর্তিও ক্ষুন্ন হতে পারে।

চীনের সঙ্গে চুক্তির বিষয়ে কামাল বলেন, চীনা রাষ্ট্রপতির এ সফরে কোন সমঝোতা স্মারক স্বাক্ষরিত হওয়ার সম্ভাবনা নেই। তবে স্বরাষ্ট্র মন্ত্রণালয় তাদের প্রয়োজনীয়তার বিষয়ে কাজ করছে, যেখানে চীনের কাছ থেকে সহযোগিতা নেওয়া যায়। এবার না হলেও, ভবিষ্যতে চীনের সঙ্গে চুক্তি হতে পারে।

কেন্দ্রীয় খেলাঘর আসরের সভাপতিমণ্ডলীর চেয়ারপারসার অধ্যাপিকা পান্না কায়সারের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন চিত্রশিল্পী সমরজিৎ রায় চৌধুরী, খেলাঘরের সাধারণ সম্পাদক আবু ফারাহ্ পলাশ প্রমুখ। 

অনলাইন আপডেট

আর্কাইভ