ঢাকা, বুধবার 19 October 2016 ৪ কার্তিক ১৪২৩, ১৭ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

আগামীতে বিএনপিকে সংসদের বাইরেই থাকতে হবে -হানিফ

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, আগামীতে বিএনপিকে সংসদের বাইরেই থাকতে হবে। গতকাল মঙ্গলবার শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন। ধানমন্ডিতে প্রিয়াংকা কমিউিনিটি সেন্টারে আয়োজিত এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তরের সভাপতি একেএম রহমতউল্লাহ।
হানিফ বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে, উন্নয়ন হচ্ছে। এই উন্নয়নকে ব্যাহত করতে বিএনপি-জামায়াত এখনও অপতৎপরতা চালিয়ে যাচ্ছে। তারা আন্দোলনের নামে মানুষ পুড়িয়ে মেরেছে। এই দায় খালেদা জিয়া এড়াতে পারেন না। এর জন্য খালেদা জিয়াকে কাঠগড়ায় দাঁড়াতে হবে। বিচারে শাস্তি পেতে হবে। শাস্তি হলে নির্বাচনে আর অংশগ্রহণ করতে পারবেন না। বিএনপিকে সংসদের বাইরেই থাকতে হবে। সংসদে আর যাওয়া হবে না।
চীনের প্রেসিডেন্টের বাংলাদেশে আগমন এবং বিএনপির অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, চীনের প্রেসিডেন্টের খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের মধ্য দিয়ে একটি বার্তা দিয়ে গেছেন বলে বিএনপি নেতা খন্দকার মোশাররফ বলেছেন। গ্রামে একটা কথা আছে পাগলের সুখ মনে মনে। চীনের প্রেসিডেন্ট সফরে এসেছে শেখ হাসিনার সরকারের প্রতি সমর্থন দিয়ে গেছেন। বাংলাদেশের উন্নয়নে আর্থিকসহ যে সহযোগিতা তিনি দিয়ে গেছেন তার মধ্য দিয়ে সরকারের প্রতি চীনের সমর্থন প্রমাণ হয়েছে। খালেদা জিয়াকে চীনের প্রেসিডেন্ট সাক্ষাৎ দেয়ায় আপনারা যে আপ্লুত হয়েছেন সেই সুখ নিয়ে থাকেন।
তিনি শেখ রসেলের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, আজকের দিনে আমাদের প্রত্যাশা শেখ রাসেলসহ বঙ্গবন্ধুকে সপরিবারের হত্যকারী সাজাপ্রাপ্ত যারা এখন বিদেশে পালিয়ে আছে তাদের ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকর করা। তাহলেই বাংলাদেশ পরিপূর্ণ কলঙ্কমুক্ত হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ