ঢাকা, বুধবার 19 October 2016 ৪ কার্তিক ১৪২৩, ১৭ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

সামাজিক আন্দোলনে জঙ্গিরা পরাজিত হয়েছে -স্বাস্থ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার : স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, সামাজিক আন্দোলনে বাংলাদেশে জঙ্গিরা আপাতত পরাজিত হয়েছে। সামাজিক এ আন্দোলন চালিয়ে যেতে হবে। তাহলে জঙ্গিরা তাদের কর্মকা- চালাতে পারবে না।
গতকাল মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে জঙ্গিবাদ নির্মূল ও জঙ্গি-সঙ্গী বর্জন শীর্ষক সেমিনারে তিনি এ মন্তব্য করেন। সেমিনারের আয়োজন করে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)। তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর সভাপতিত্বে সেমিনারে উপস্থিত ছিলেন সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাসদের সাধারণ সম্পাদক শিরীন আক্তার, ন্যাপের সাধারণ সম্পাদক এনামুল হক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব গোলাম কুদ্দুস প্রমুখ।
মোহাম্মদ নাসিম বলেন, জঙ্গিবাদ নির্মূলে ১৪ দলের পক্ষ থেকে দেশব্যাপী সমাবেশ হয়েছে। জঙ্গি উত্থান বন্ধ করার জন্য গ্রামের ঈমাম থেকে শুরু করে শিক্ষক সাহিত্যিক, বুদ্ধিজীবী, লেখক, মুক্তিযোদ্ধা, শ্রমিক, নারী-পুরুষ, শিশু সবাই মিলে মানববন্ধন করেছে। জঙ্গিবাদের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছে। এই যে সামাজিক আন্দোলন হলো- এতে জঙ্গিরা বাংলাদেশে আপাতত পরাজিত হয়েছে।
নাসিম বলেন, ১৪ দলকে ঐক্যবদ্ধ হতে হবে। কোনোভাবেই ১৪ দলের মধ্যে বিভক্তি আনা যাবে না। কোনোভাবে আসবেও না। ১৪ দল আছে থাকবে।
তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, বিএনপি হচ্ছে জঙ্গি তৈরির কারখানা আর পাকিস্তান রাজাকার উৎপাদনের কারখানা। খালেদা জিয়া সরাসরি জঙ্গি নেত্রী। তাই বাংলাদেশকে জঙ্গি মুক্ত করতে হলে তাকে (খালেদা) রাজনীতি থেকে বিদায় করতে হবে।
তিনি বলেন, জঙ্গি ও সন্ত্রাসীদের রাজনৈতিক মিত্র হলো বিএনপি। তারা জঙ্গি জামায়াতকে ত্যাগ করছে না। তারা জঙ্গিদের পক্ষে কথা বলার পাশাপাশি যুদ্ধাপরাধীদের বাঁচানোর জন্য ক্রমাগত চেষ্টা করছে।
তিনি আরও বলেন, বাংলাদেশ এই মুহূর্তে জঙ্গি দমনে যুদ্ধের মধ্যে আছে। আর এই যুদ্ধের নেতৃত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যতোক্ষণ পর্যন্ত বিএনপি নেত্রী খালেদা জিয়া জঙ্গিবাদ সম্পর্কে তাদের অবস্থান পরিষ্কার না করবে ততোক্ষণ পর্যন্ত তাকে গণতন্ত্রের লাইসেন্স দেয়া যায় না।

অনলাইন আপডেট

আর্কাইভ