শনিবার ২০ এপ্রিল ২০২৪
Online Edition

সৈয়দপুর পৌর বিধি লংঘন করে বহুতল ভবন নির্মাণ

সৈয়দপুর (নীলফামারী) সংবাদদাতা : নীলফামারীর সৈয়দপুরে পৌর এলাকার নয়াটোলা পশু হাসপাতাল সংলগ্ন স্থানে পৌর বিধি লংঘন করে নির্মাণ করা হচ্ছে বহুতল ভবন।
জানা যায়, রেলওয়ে কারখানার নিরাপত্তা বাহিনীতে কর্মরত ইদ্রিস আলী অনু ৭ শতক জমির উপর একটি বহুতল ভবন নির্মাণ কাজ শুরু করেন। তিনি জমি ক্রয় করেন মাহবুবুর রহমান বাবুর কাছে। অথচ উক্ত সম্পত্তির উপর ২০০৯ সালে সৈয়দপুর সিনিয়র সহকারী জজ আদালতে বাটোয়ারা মামলা রয়েছে। প্রচলিত বিধিমত আদালতে বিচারাধীন ঘটনা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত কোন প্রকার পরিবর্তন, নির্মাণ ব্যবহার বন্ধ থাকে। এক্ষেত্রে উক্ত ব্যক্তি আদালতকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে বহুতল ভবন নির্মাণ করছে। আদালতে বিচারাধীন থাকার কারণে সৈয়দপুর পৌরসভায় তার বিল্ডিং নকশা অনুমোদন করেনি।
সম্পত্তির দাবিদার ফাতেমা খাতুন বলেন, ২ একর ৬৩ শতাংশ জমির উপর বাটোয়ারা মামলা আছে। ইদ্রিস জমি ক্রয় করে বাবুর কাছে। তিনি আরো বলেন, আমি নির্মাণ কাজ বন্ধ করতে বললে ইদ্রিস আলী অনু, জামাতা জাবেদ, ছেলে কুরবান আমাকে ভয়ভীতি ও হত্যার হুমকি দেখাচ্ছে।
ফাতেমার ছেলে ওমর ফারুক বলেন, বাড়ি নির্মাণ কাজ বন্ধ করতে কাউন্সিলর মিন্টুর কাছে গেলে তিনি বলেন টাকা ছাড়া কোন সমাধান দিতে পারবো না।
এ প্রতিবেদক ঘটনার সত্যতা অনুসন্ধানের জন্য ইদ্রিস আলী অনুর সাথে কথা বললে ইদ্রিস জানান, আমি জমি ক্রয় বাড়ি নির্মাণ করছি। মামলার বিষয়ে কিছু জানিনা। নকশা পাশের জন্য আবেদন করেছি। পৌরসভা সহকারী প্রকৌশলী মনিরুল ইসলাম বলেন, ইদ্রিস নকশার জন্য আবেদন করেছে কি না আমার জানা নেই। কাগজপত্র দেখে আপনাদের জানাবো।
৪নং পৌর ওয়ার্ড কাউন্সিলর জোবাইদুল ইসলাম মিন্টু বলেন, শুনেছি ইদ্রিস নকশা পাসের জন্য আবেদন করেছে। তবে পৌরসভার নকশা অনুমোদন করেছে কিনা আমার জানা নেই।

অনলাইন আপডেট

আর্কাইভ