ঢাকা, শুক্রবার 19 April 2024, ০৬ বৈশাখ ১৪৩০, ৯ শাওয়াল ১৪৪৫ হিজরী
Online Edition

পাকিস্তানে তৃতীয় শক্তির আবির্ভাবের ইঙ্গিত দিলেন ইমরান খান

অনলাইন ডেস্ক: সাবেক ক্রিকেটার ও পাকিস্তান-তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রধান ইমরান খান বলেছেন, আগামী ২ নভেম্বর ‘ইসলামাবাদ অচল’ কর্মসূচির ফলে যদি তৃতীয় শক্তির আবির্ভাব ঘটে; তাহলে এর জন্য দায়ী থাকবেন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ।

পানামা পেপারস কেলেঙ্কারিতে পাক প্রধানমন্ত্রীর নাম প্রকাশিত হওয়ার পর থেকে নওয়াজ শরিফের পদত্যাগের দাবিতে আন্দোলন চালিয়ে আসছে পিটিআই। এ দাবিতে আগামী ২ নভেম্বর ইসলামাবাদ অচল কর্মসূচির ঘোষণা দিয়েছে দলটি।

রবিবার ইসলামাবাদে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে নওয়াজ শরিফকে ইঙ্গিত করে পিটিআই প্রধান বলেন, যদি গণতন্ত্র লাইনচ্যুত হয় তবে এজন্য একজন ব্যক্তি দায়ী থাকবেন।

তবে ইসলামাবাদ অচল আন্দোলনের ফলে কোনো শক্তি বা গোষ্ঠী গণতন্ত্রকে বিপথে নিতে পারে সে বিষয়ে পরিষ্কার কোনো তথ্য না দিয়ে ইমরান খান বলেন, আমরা তৃতীয় শক্তিকে ক্ষমতায় আনতে এ আন্দোলন করছি না।

তিনি বলেন, ‘কেন প্রতিবাদ হচ্ছে? নওয়াজ শরিফ জবাবদিহীতা করছেন না। পিটিঅাইর গণতান্ত্রিক অধিকার প্রতিবাদ। যদি আমাদেরকে ঠেকানোর চেষ্টা হয় তাহলে সরকারকে এজন্য ভয়াবহ মাশুল দিতে হবে।’

পরে সেনাবাহিনীকে অবমাননা করা হয়েছে বলে সরকারকে অভিযুক্ত করে ইমরান খান বলেন, সম্প্রতি জাতীয় নিরাপত্তা নিয়ে উচ্চ পর্যায়ের একটি বৈঠকের গোপন তথ্য ফাঁসের সঙ্গে প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের মেয়ে মরিয়ম নওয়াজের গণমাধ্যম শাখা জড়িত।

তিনি বলেন, মরিয়ম নওয়াজের গণমাধ্যম শাখা এতে জড়িত; এ বিষয়ে কোনো সন্দেহ নেই। যে কারণে তদন্তে কোনো অগ্রগতি নেই। এটি ছিল গুরুতর নিরাপত্তা লঙ্ঘন। 

সূত্র: জিওটিভি

অনলাইন আপডেট

আর্কাইভ