ঢাকা, মঙ্গলবার 25 October 2016 ১০ কার্তিক ১৪২৩, ২৩ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

গণতন্ত্র পুনরুদ্ধারে এগিয়ে আসুন -অধ্যাপক মুজিব

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান বলেছেন, বাংলাদেশ আজ একটা কঠিন সময়ের মধ্যদিয়ে অতিক্রম করছে। দেশে আজ গণতন্ত্র নেই বলে চারদিকে গুম, খুন ও অরাজকতা বিরাজ করছে। যে রাষ্ট্রে গণতন্ত্র থাকে না সে দেশে কারোও অধিকার প্রতিষ্ঠিত হয় না। কেউই অধিকার ফিরিয়ে আনতে পারে না। গণতন্ত্রহীন রাষ্ট্রে গণতন্ত্র পুনরুদ্ধারে শ্রমিক শ্রেণীসহ সকল পেশার মানুষকে এগিয়ে আসার আহ্বান জানান।

গত রোববার শ্রমিক কল্যাণ ফেডারেশন আয়োজিত বিভাগীয় সভাপতি সমাবেশে তিনি এ কথা বলেন। ফেডারেশনের সেক্রেটারি অধ্যাপক হারুনুর রশিদ খানের পরিচালনায় মহানগরী ও বিভাগীয় সভাপতিবৃন্দ উপস্থিত ছিলেন।

অধ্যাপক মুজিব বলেন, আওয়ামী লীগের সম্মেলনে মানুষের প্রত্যাশা পূরণ হয়নি। সম্মেলনে গণতন্ত্র পুনরুদ্ধারের একটি বাক্যও উচ্চারিত হয়নি বরং সম্মেলনকে ঘিরে অর্থ অপচয়ের এক মহোৎসব ছিল চোখে পরার মতো। ১৬ থেকে ৩০ অক্টোবর পর্যন্ত বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের শ্রমিক সেবা পক্ষ ঘোষণা করা হয়েছে তা সফল করার জন্য তিনি সকলের প্রতি আহ্বান জানান।

জনাব মুজিব বলেন, আজ শ্রমিকরা অবহেলিত, ট্রেড ইউনিয়নের মাধ্যমে এই অবহেলিত শ্রমজীবী মানুষের কল্যাণ ও সেবামূলক কাজ করার সুযোগ রয়েছে। শ্রমিক কল্যাণ ফেডারেশন সব সময়ে সেবামূলক কাজে গুরুত্ব প্রদান করে থাকে। সর্বস্তরের শ্রমিকদের সেবায় কাজ করতে শ্রমিক নেতৃবৃন্দ ও কর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি দীর্ঘদিন হতে কারাবন্দী শ্রমিকনেতা শ্রমিক কল্যাণ ফেডারেশনের সহ-সভাপতি, রংপুর বিভাগীয় সভাপতি গোলাম রব্বানীসহ সকল নেতা কর্মীর মুক্তি দাবি করেন। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ