ঢাকা, মঙ্গলবার 25 October 2016 ১০ কার্তিক ১৪২৩, ২৩ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের হুঁশিয়ারি

স্টাফ রিপোর্টার : সায়বাদ ট্রাকস্ট্যান্ড পুনর্বহাল, প্রয়োজনীয় ট্রাক স্ট্যান্ডের ব্যবস্থা করা, লোড আনলোডের সুবিধা দেওয়াসহ ৮ দফা দাবি নিয়ে মানববন্ধন করেছে বাংলাদেশ ট্রাক, কাভার্ডভ্যান অ্যান্ড ট্রান্সপোর্ট এজেন্সি মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। এজন্য তারা সময় বেধে দিয়েছে। তারা জানিয়েছে,আগামী ৬ নভেম্বরের মধ্যে আট দফা দাবি না মানলে অনির্দিষ্টকালের সড়ক-পরিবহন ধর্মঘট পালন করা হবে। গতকাল সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে এ হুঁশিয়ারি দেওয়া হয়।

মানবন্ধনে পরিষদের সদস্যসচিব কাউছার আহমেদ পলাশ বলেন, অর্থনৈতিক চাকাকে আমরা সচল রাখি। কিন্তু এই চাকা সচল রাখতে গিয়ে আমরা বিভিন্ন ধরনের হয়রানি, পুলিশি নির্যাতন, চাঁদাবাজিসহ চুরি-ডাকাতির শিকার হচ্ছি। আর এখন আমাদের শ্রমিকদের পেটে লাথি মেরে সায়েদাবাদ ট্রাকস্ট্যান্ডও উচ্ছেদ করা হয়েছে। এর ফলে ৫০ হাজার শ্রমিক বেকার হয়ে পড়েছে। আমরা এর প্রতিকার চাই। এ সময় তিনি যানবাহনগুলো রাখার জন্য পর্যাপ্ত জায়গার দাবিও জানান।

মানববন্ধনে ভুক্তভোগী শ্রমিকরা জানান, ট্রাকস্ট্যান্ডটি ৩৬ বছর ধরে এখানে রয়েছে। এখানে ৪০ ফুট গর্ত ছিল। শ্রমিকেরা এটি ভরাট করেছেন। তাদের দুই কোটি টাকার সম্পদ নষ্ট হয়েছে। তারা এর বিচার চান।

 ৮ দফা দাবিগুলো হলো, সায়বাদ ট্রাকস্ট্যান্ড পুনর্বহাল, প্রয়োজনীয় ট্রাক স্ট্যান্ডের ব্যবস্থা করা, লোড আনলোডের সুবিধা দেওয়া, ট্রাকসহ অন্যান্য যানবাহনের বাম্পার সাইড ও সাইড অ্যাঙ্গেল খোলার আদেশ প্রত্যাহার, মডেল অজুহাতে গাড়ি বাতিল প্রত্যাহার, পুলিশি নির্যাতন ও চাঁদাবাজি বন্ধ, সীমা পরিবর্তন, লাইসেন্স নিয়ে হয়রানি বন্ধ করা ও গাড়ির কাগজ নবায়নের সুযোগ দেওয়া।

অনলাইন আপডেট

আর্কাইভ