ঢাকা, মঙ্গলবার 25 October 2016 ১০ কার্তিক ১৪২৩, ২৩ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

ট্রেনের দুর্ঘটনা রোধে সচেতনতার বিকল্প নেই

সিলেট ব্যুরো : চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ, এলার্ম চেইন পুলিশিং এর রেলপথে নাশকতা প্রতিরোধ এবং ট্রেনে কাটাপড়া জনসচেতনতামূলক এক সভা গতকাল সোমবার বিকেলে সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার শিববাড়ী এলাকায় অনুষ্ঠিত হয়। সিলেট রেলওয়ে জিআরপি থানার উদ্যোগে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সিলেট জিআরপি থানার অফিসার ইনচার্জ মোঃ জাহাঙ্গীর আলম। থানার এএসআই মোঃ রিপনের প্রাণবন্ত উপস্থাপনায় সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন দৈনিক সংগ্রাম সিলেটের ব্যুরো প্রধান কবির আহমদ, ২৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছয়েফ খান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ২৭নং ওয়ার্ড আওয়ামী লীগের প্রচার সম্পাদক মোস্তাক খান, ২নং বরইকান্দি ইউনিয়নের মেম্বার কালু মিয়া প্রমুখ।

সভায় বক্তারা বলেন, ট্রেনের দুর্ঘটনা রোধে জনসচেতনতার বিকল্প নেই। তবে বক্তারা বর্তমানে রেল স্টেশনের আশেপাশে হিজড়াদের উৎপাত, মাদকসেবীদের ব্যাপারে কঠোর ব্যবস্থা নেয়ায় জিআরপি থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর আলমের ভূয়সী প্রশংসা করে বলেন, এ ধারা অব্যাহত রাখতে হবে। বিভিন্ন রেল ক্রসিংয়ের সামনে অবৈধভাবে ব্যবসার উদ্দেশ্যে পাথর, বালু এবং ইট জমা করে রাখা হয়েছে। যা ট্রেন চলাচলে মারাত্মক প্রতিবন্ধকতা সৃষ্টি হয়। এ প্রতিবন্ধকতা রোধে জিআরপি পুলিশের সহযোগিতা কামনা করেন সভায় আগত জনসাধারণ। 

সভাপতির বক্তব্যে জাহাঙ্গীর আলম বলেন, তিনি এ থানায় যোগদান করার পর থেকে জনগণের কল্যাণে মাদক ব্যবসায়ীসহ বিভিন্ন অপরাধীদের গ্রেফতার করে আদালতে সোপর্দ করেছেন। এ পর্যন্ত তিনি ১৮টি জনসচেতনতামূলক সভা করেছেন। রেলওয়ে রাস্তার আশেপাশে অবৈধ স্থাপনাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের তিনি আশ্বাস প্রদান করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ