ঢাকা, বুধবার 26 September 2018, ১১ আশ্বিন ১৪২৫, ১৫ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

২০১৬ ব্যালন ডি'অর সংক্ষিপ্ত তালিকায় মেসি-রোনালদো-সুয়ারেজ

অনলাইন ডেস্ক: ফুটবলের ব্যক্তিগত সর্বোচ্চ পুরস্কার ব্যালন ডি'অর জয়ীর সংক্ষিপ্ত ৩০ সদস্যের তালিকায় স্থান করে নিয়েছেন লিওনেল মেসি, ক্রিস্টিয়ানো রোনালদো, গ্যারেথ বেল, নেইমার ও লুইস সুয়ারেজ। এবারের তালিকায় বেশ অনুমেয় ছিল এই নামগুলো। আর এই সংক্ষিপ্ত তালিকায় এবার সর্বোচ্চ ছয়জন স্থান পেয়েছেন রোনালদোর দল রিয়াল মাদ্রিদ থেকে। অন্যদিকে বার্সেলোনা থেকে স্থান করে নিয়েছেন চারজন।

২০১৬ সালে বিশ্বসেরা ফুটবলারের পুরস্কার ব্যালন ডি'অরের সংক্ষিপ্ত তালিকায় রিয়াল মাদ্রিদের খেলোয়াড়দের মধ্যে রয়েছেন - ক্রিস্টিয়ানো রোনালদো, গ্যারেথ বেল, টনি ক্রুস, লুকা মাদ্রিক, সার্জিও রামোস এবং পেপে। বার্সেলোনা থেকে মেসি, নেইমার ও সুয়ারেজের পাশাপাশি আছে ইনিয়েস্তার নাম।

এ ছাড়াও এই তালিকায় জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখেরও চারজন খেলোয়াড় স্থান করে নিয়েছেন। বায়ার্ন থেকে এই তালিকায় আছেন- রবার্ট লেভেনদস্কি, ম্যানুয়াল ন্যুয়ার, থমাস মুলার এবং আর্তুরো ভিডাল।

অন্যদিকে গেল চ্যাম্পিয়নস লিগের রানার্স আপ অ্যাথলেটিকো মাদ্রিদ থেকে স্থান করে নিয়েছেন তিনজন- অ্যান্টনিও গ্রিজমান, কোকে এবং ডিফেন্ডার দিয়েগো গোডিন। জুভেন্টাস থেকেও এবার তিনজন খেলোয়াড় এই তালিকায় স্থান করে নিয়েছেন- এদের মধ্যে আছেন পাওলো দেবেলা, গিয়ানলুগি বাফোন এবং গনজেলো হিগুইন।

ম্যানচেস্টার ইউনাইটেড থেকে এবারের তালিকায় আছেন জ্বালাতন ইব্রাহিমোভিচ ও পল পগবা। অবশ্য তারা কেউ ম্যানইউতে খেলার জন্য এবারের তালিকায় স্থান পাননি। প্যারিস সেইন্ট জার্মেইনের হয়ে ট্রেবল জয় করে এই তালিকায় স্থান করে নিয়েছেন ইব্রা। অন্যদিকে জুভেন্টাসকে বছরে সিরিয়'আ লিগ এনে দেয়ার জন্য স্থান করে নিয়েছেন পগবা। তাদের নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটি থেকেও এই তালিকায় স্থান করে নিয়েছেন দুইজন। এরা হলেন সার্জিও আগুয়েরো এবং কেভিন ডে ব্রুনি।

এদিকে ইংলিশ প্রিমিয়ার লিগ জয় করে সবাইকে তাক লাগিয়ে দেয়া লেস্টার সিটি থেকে রিয়াদ মাহরেজ ও জেমি ভারদি এই তালিকায় স্থান পেয়েছেন। কিন্তু দলটি থেকে চেলসিতে চলে যাওয়া মিডফিল্ডার কান্তে এই তালিকায় স্থান পায়নি।

টটেনহ্যামের গোলরক্ষক হুগো এললরিস এই তালিকায় স্থান করে নিয়েছেন। এ ছাড়াও এই তালিকায় আছেন- পিয়ারে-এমেরিক (ব্রুশিয়া ডর্টমুন্ড), দিমিত্রি পায়েত (ওয়েস্ট হ্যাম), রুই প্যাট্রিসিয়া (স্পোর্টিং)। ইএসপিএন ডটইন।

অনলাইন আপডেট

আর্কাইভ