ঢাকা, বৃহস্পতিবার 27 October 2016 ১২ কার্তিক ১৪২৩, ২৫ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

সংক্ষিপ্ত সংবাদ

মৌলভীবাজার সংবাদদাতা:  মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে রাজনগর থানার নবাগত ওসি শ্যামল বণিকের মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে গত ২৪ অক্টোবর সকালে। রাজনগর থানায় অনুষ্ঠিত এ মতবিনিময়কালে ওসি শ্যামল বণিক জেলার সকল সাংবাদিকদের সহযোগিতা কামনা করে বলেন- রাজনগর থানা এলাকায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভালো রয়েছে।  ছোটখাটো কিছু সমস্যা রয়েছে- যা সুশীল সমাজসহ সকলের সাথে আলাপ-আলোচনার মাধ্যমে নির্ণয় করে সমাধানের চেষ্টা চলছে।  কেউ আইন-শৃঙ্খলার অবনতি ঘটানোর চেষ্টা করলে তা কঠোর হস্তে দমন করা হবে। মতবিনিময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবের আহবায়ক মশাহিদ আহমদ, যুগ্ন-আহবায়ক বিশিষ্ট লেখক ও কলামিষ্ট এহসান বিন মুজাহির, যুগ্ন-আহবায়ক শাহ মাসুম বিল্লাহ ফারুকী, দৈনিক কাজিরবাজার পত্রিকার জেলা প্রতিনিধি এম.এ. হাকিম, ফটোনিউজবিডি ডটকমের সম্পাদক ও বাংলানিউজ২৪ডটকমের জেলা প্রতিনিধি এমদাদুল হক, দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরামের জেলা সাধারণ সম্পাদক ও দৈনিক প্রতিদিনের সংবাদ পত্রিকার জেলা প্রতিনিধি জিতু তালুকদার, নিউজ দেশবাংলা ২৪ডটকমের সিলেট ব্যুরোচীপ মোঃ আব্দুল বাছিত খাঁন, মিলেনিয়াম টিভির জেলা প্রতিনিধি মাহমুদ এইচ খাঁন, দৈনিক দেশকাল পত্রিকার জেলা প্রতিনিধি আব্দুল মুকিদ ইমরাজ প্রমুখ।
পাখির লাশ উত্তোলন
আগৈলঝাড়া (বরিশাল) : সংবাদ প্রকাশের পর স্বামীর নির্যাতনে চিকিৎসাধীন অবস্থায় নিহত গৃহবধু পাখি বেগমের মৃত্যুর ঘটনায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে পুলিশ বাদী হয়ে স্বামীসহ চার জনের বিরুদ্ধে হত্যা ও লাশ গুমের অভিযোগে মামলা দায়ের করে। ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে পোস্ট মর্টেমের জন্য গত সোমবার দুপুরে কবর থেকে পাখির লাশ উত্তোলন করা হয়েছে। নিহত পাখির পরিবার সূত্রে জানা গেছে, বরিশাল জেলা প্রশাসক ড. গাজী সাইফুজ্জামানের নির্দেশে গতকাল সোমবার দুপুরে আগৈলঝাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শতরূপা তালুকদারের উপস্থিতিতে মারা যাওয়া গৃহবধূ শিরিন আক্তার পাখির লাশের ময়নাতদন্তর জন্য কবর থেকে লাশ উত্তোলন করা হয়েছে।
বিক্ষোভ মিছিল ও সমাবেশ
সাপাহার (নওগাঁ) : নওগাঁর সাপাহার সরকারি কলেজের অনার্স পড়ুয়া শিক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্র পোরশা ডিগ্রী কলেজ কেন্দ্রে পুনরায় চালু হওয়ার দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে সাপাহার সরকারি কলেজের অনার্স পড়ুয়া শিক্ষার্থীরা।
সোমবার  সাপাহার সরকারি কলেজের অনার্স পড়ুয়া শিক্ষার্থীদের নিয়ে এক বিশাল বিক্ষোভ মিছিল কলেজ প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়। মিছিল শেষে সমাবেশে পরীক্ষা কেন্দ্র পোরশা কলেজের পুনরায় চালু হওয়ার দাবি তুলে ধরে বক্তব্য প্রদান করেন সাপাহার সরকারি কলেজের পদার্থ বিজ্ঞানের অনার্স পরীক্ষার্থী বিপ্লব কর্মকার, অর্থনীতি বিভাগের পরীক্ষার্থী মোফাছ্ছের রহমান, বাংলা বিভাগের পরীক্ষার্থী সুজন কর্মকার প্রমুখ।
আসামীসহ গ্রেফতার ৪জন
সেনবাগ নোয়াখালী : নোয়াখালীর সেনবাগ থানা পুলিশ পৃথক অভিযান পরিচালনা করে মানবপাচার মামলার দুই আসামীসহ ৪ পালাতক আসামীকে গ্রেফতার করেছে পুলিশ। তারা হচ্ছে: উপজেলার অর্জুনতলা ইউনিয়নের উত্তর গোরকাটা গ্রামের নুরল আলম প্রকাশলিমন (৩৫), তার পিতা আবদুল খালেক (৬০), কাদরা ইউনিয়নের চাঁদপুর গ্রামের হারিছ মিয়া ছেলে মিজানুর রহমান ও মোহাম্মদপুর গ্রামের আবদুররবের ছেলে মামুন। বৃহস্পতিবার রাতে উপজেলার বিভিন্ন ইউনিয়নের চট্টগ্রামের পাহড়তলি এলাকার আজমনগরের একটি বাসা  থেকে তাদের কে গ্রেফতার করে পুলিশ।
দুর্নীতি বিরোধী পথ নাটক
নালিতাবাড়ী (শেরপুর):  শেরপুরের নালিতাবাড়ীতে দুর্নীতি বিরোধী পথ নাটক অনুষ্ঠিত হয়েছে।  সচেতন নাগরিক কমিটি (সনাক)-টিআইবি আয়োজিত ও ইয়েস গ্রুপের অংশ গ্রহণে  সোমবার বিকেলে উপজেলার মরিচ পুরান বাজারে দুর্নীতি বিরোধী পথ নাটক অনুষ্ঠিত হয়।
দুর্নীতির বিরুদ্ধে জনগণকে সচেতন করার অন্যতম মাধ্যম হলো পথ নাটক। সরকারি খাতে প্রতিনিয়ত ঘটে যাওয়া দুর্নীতি ও বঞ্চনার চিত্র ফুটিয়ে তুলে জনগণকে সচেতনতা বৃদ্ধি করতে সহায়ক ভূমিকা রাখে এই পথ নাটক। তাই সচেতন নাগরিক কমিটি (সনাক)-টিআইবি আয়োজিত ও ইয়েস গ্রুপের অংশ গ্রহণে স্বাস্থ্য, স্থানীয় সরকার ও শিক্ষা খাতে বিরাজমান দুর্নীতির চিত্র তুলে ধরা হয় । তৌফিক ইসলামের রচনায় ও পরিচালনায় ‘‘এখনো দুর্নীতি” নামক নাটকটি উপস্থাপন করা হয়।
নারী উদ্যোক্তা উন্নয়নে
রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) ঃ নারায়ণগঞ্জের রূপগঞ্জে ব্র্যাকের উদ্যেগে নারী উদ্যোক্তা উন্নয়নে উপজেলা পর্যায়ে আমাদের করণীয় শীর্ষক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে সোমবার বেলা ৩টার দিকে উপজেলার কায়েতপাড়া ইউনিয়ন পরিষদ মিলনায়তনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় সভাপতিত্ব করেন, ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক। এতে উপস্থিত ছিলেন, ইকোমিক ইম্পা ওয়ারমেন্ট ফর পুওর অ্যান্ড ভালনারেবল ইউম্যান (ইইপি) প্রকল্পের সিনিয়র ম্যানেজার গোলাম মোস্তফা, জেলা ব্র্যাক প্রতিনিধি সরকার হাসান ওসাইজ, আ’লীগ নেতা হাজ্বী ইয়ার হোসেন, অ্যাড. আব্দুল আউয়াল, ব্র্যাক কর্মকর্তা সাদিয়া আন সারী, অলিম কর্মকার, আতিকুল্লাহ, সাবিলা আফরোজ প্রমুখ। এসময় ১০ জন সফল নারী ব্যবসায়ীকে সংবর্ধনা দেয়া হয়।
মাদক ব্যবসায়ী গ্রেফতার
রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) ঃ নারায়ণগঞ্জের রূপগঞ্জে পৃথক স্থানে অভিযান চালিয়ে  মোঃ শহিদ মোল্লা (৩৫) ও মণির হোসেন (৪০) নামে দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ।  
সোমবার ভোর রাতে উপজেলার তারাব পৌরসভার রূপসী ও চনপাড়া এলাকা থেকে এই দুই ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃত মোঃ শহিদ মোল্লা রূপসী ভূঁইয়া বাড়ির মৃত আব্দুল সামাদ মোল্লার ছেলে ও মোঃ মণির হোসেন চনপাড়া এলাকার মৃত আয়নাল বেপারীর ছেলে ।
রূপগঞ্জ থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মোস্তাক আহমেদ জানান, মোঃ শহিদ মোল্লা দীর্ঘদিন ধরে উপজেলার রূপসী গন্ধর্বপুরসহ আশপাশের এলাকায় মাদক ব্যবসা করে আসছে।
সোমবার ভোররাতে রূপসী ননী বাবুর টেক্সটাইল মিলের সামনের রাস্তায় মাদক বিক্রি করার সময় ২১ পিছ ইয়াবাসহ তাকে গ্রেফতার করা হয়।
অপর দিকে মোঃ মণির হোসেনকে চনপাড়া এলাকা থেকে ২২ পিছ ইয়াবাসহ গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতেদর বিরুদ্ধে রূপগঞ্জ থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ