ঢাকা, বৃহস্পতিবার 27 October 2016 ১২ কার্তিক ১৪২৩, ২৫ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

৬৭ লাখ জাল টাকা ও ইউএস ডলারসহ গ্রেফতার ১০

স্টাফ রিপোর্টার : নারায়ণগঞ্জের ফতুল্লা ও রাজধানীর বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে ৬৭ লাখ জাল টাকা ও সাড়ে তিন হাজার জাল ইউএস ডলারসহ ১০ জনকে  গ্রেফতার করেছে ডিএমপির গোয়েন্দা ও অপরাধ তথ্য বিভাগ (ডিবি)।  গ্রেফতাররা হলেন, মো. রফিকুল ইসলাম (৪০) , মো. জাহাঙ্গীর (৩৫), মো. নিজাম (৩৫), মো. শহিদ (২৭) ,মাস্টার আব্দুর রহিম (৩৭),  মো. জাকির (২০),  মো. মাহমুদ (৩২),  মো. বাবুল  হোসেন (৩০), মো. আলামিন (৪১) ও  মো. আলকাস  শেখ (৩২)।
রাজধানীর ডিএমপির মিডিয়া  সেন্টারে গতকাল বুধবার  দুপুরে এক সংবাদিক সম্মেলনে ডিবির যুগ্ম পুলিশ কমিশনার  মো. আব্দুল বাতেন  বলেন, ডিবির সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের ডাকাতি ও দস্যুতা প্রতিরোধ টিমের সদস্যরা যাত্রাবাড়ীর মীর হাজীরবাগ থেকে জাহাঙ্গীর, নিজাম ও শহিদকে  গ্রেফতার করে।
 গ্রেফতারকৃতদের বরাত দিয়ে ডিবির এ কর্মকর্তা জানান, জাল টাকা তৈরির মূল কারিগর রফিকুল ইসলাম ওরফে রফিক। পরে তাদের  দেওয়া তথ্য মতে নারায়ণগঞ্জের ফতুল্লা থানা এলাকায় অভিযান পরিচালনা করে জাল টাকা তৈরির মূল কারিগর রফিকসহ তার অন্য তিন সহযোগী রহিম, জাকির, মাহমুদকে  গ্রেফতার করা হয়। তিনি আরও বলেন, গ্রেফতারদের কাছ থেকে ৫৬ লাখ জাল টাকা, জাল টাকা তৈরির কাজে ব্যবহৃত ৪ টি ল্যাপটপ, ৭ টি প্রিন্টার, ২ টি ১০০০ টাকার নিরাপত্তা সুতার বান্ডিল, একটি ৫০০ টাকার নিরাপত্তা সুতার বান্ডিল, ৭ টি টাকা বানানোর স্ক্রিন ডাইস, ২ টি টাকা কাটার গ্লাস, গাম,  স্কেল, খাম, ১৮০০টি এপসন প্রিন্টার কালির কার্টিজ, ১০০ কৌটা প্রিন্টিং কালি, ১০০ পিস টাকা তৈরির কাগজ, ২ কেজি জাল টাকা তৈরির পাউডারসহ জাল টাকা তৈরির অন্যান্য সরঞ্জামাদি উদ্ধার করা হয়।
আব্দুল বাতেন বলেন, অপর এক অভিযানে ডিবি পশ্চিম বিভাগের গাড়ী চুরি প্রতিরোধ টিমের সদস্যরা জাল ইউএস ডলারসহ বাবুল, আলামিন ও আলকাসকে গ্রেফতার করে।  গ্রেফতারদের কাছথেকে জাল ৩৫০০ ইউএস ডলার উদ্ধার করা হয়।বাড্ডা থানাধীন ডিআইটি প্রজেক্টের ৪ নম্বর রোডের একটি বাড়ির সামনে অভিযান পরিচালনা করে এদেরকে গ্রেফতার করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ