ঢাকা, বৃহস্পতিবার 27 October 2016 ১২ কার্তিক ১৪২৩, ২৫ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

সিএনজি স্টেশন মালিকদের ৩০ অক্টোবর থেকে ধর্মঘটের হুমকি

স্টাফ রিপোর্টার : আগামী ৩০ অক্টোবর থেকে সিএনজি ফিলিং স্টেশনে অনির্দিষ্টকালের ধর্মঘটের ঘোষণা দিয়েছে বাংলাদেশ সিএনজি ফিলিং স্টেশন অ্যান্ড কনভার্সন ওয়ার্কশপ ওনার্স অ্যাসোসিয়েশন। গতকাল বুধবার রাজধানীর বিজয়নগরে এক সাংবাদিক সম্মেলনে ধর্মঘটের ঘোষণা দেয়া হয়।
সড়ক ও জনপথ অধিদফতরের ইজারা মাসুল বাড়ানোর সিদ্ধান্ত বাতিলসহ ৩টি দাবিতে এ ধর্মঘট ডাকা হয়েছে। সাংবাদিক সম্মেলন শেষে বাংলাদেশ সিএনজি ফিলিং স্টেশন অ্যান্ড কনভার্সন ওয়ার্কশপ ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মাসুদ খান বলেন, ‘আমাদের অনেকগুলো দাবি আছে। এর মধ্যে প্রধান দাবি ৩টি। এক. সড়ক ও জনপথ অধিদফতরের ইজারা মাসুল বাড়ানোর সিদ্ধান্ত বাতিল করা, দুই. গ্যাসের দাম না বাড়ানো এবং তিন. মন্ত্রণালয়ে যে সুপারিশ দেয়া হয়েছে তা বাস্তবায়ন করা।
তিনি বলেন, সড়ক ও জনপথ অধিদফতর অস্বাভাবিকভাবে ১৮২ শতাংশ ইজারা মাসুল বাড়িয়েছে। এ মাসুল কমাতে হবে। তবে আমাদের দাবি হলো মাসুল বাড়ানোর সিদ্ধান্ত বাতিল করতে হবে।
‘আগামী ৩০ অক্টোবর সকাল ৬টা থেকে দাবি আদায় না হওয়া পর্যন্ত সারা দেশের সিএনজি ফিলিং স্টেশন অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট পালন করবে’ বলেন মাসুদ খান। তিনি জানান, কয়েক বছর ধরে সরকারের কাছে এ খাত টিকিয়ে রাখতে দাবি জানিয়ে আসছেন। কিন্তু সরকারের পক্ষ থেকে তাদের দাবির ব্যাপারে কোনো কার্যকর পদক্ষেপ নেয়া হচ্ছে না।

অনলাইন আপডেট

আর্কাইভ