ঢাকা, শুক্রবার 28 October 2016 ১৩ কার্তিক ১৪২৩, ২৬ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

বোয়ালমারীতে ভেঙে পড়েছে উপ-স্বাস্থ্যকেন্দ্রের কার্যক্রম

বোয়ালমারী (ফরিদপুর) সংবাদদাতা: ফরিদপুরের বোয়ালমারী উপজেলার শেখর ইউনিয়ন উপ-স্বাস্থ্যকেন্দ্রটি এখন নিজেই রুগ্ণ হয়ে পড়েছে । 

সংশ্লিষ্ট চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের দায়িত্ব কর্তব্যে অবহেলা এবং দুর্নীতি অনিয়মের কারণে এ দুরবস্থার সৃষ্টি হওয়ায় চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে এলাকাবাসী। 

তারা অভিযোগ করে বলেন, স্বাস্থ্যকেন্দ্রের একমাত্র চিকিৎসক মোঃ ফয়জুল হাসান ফারুখ নিয়মিত কর্মক্ষেত্রে আসেন না। মাসে সর্বোচ্চ ৫/৬ দিন তিনি অফিস আসেন শুধু হাজিরা খাতায় স্বাক্ষর করার জন্য। ভিজিটর তহমিনা রয়েছেন ছয় মাসের মাতৃত্বকালীন ছুটিতে । ফলে আয়া আনোয়ারা বেগমই চালাচ্ছেন এখন গোটা স্বাস্থ্যকেন্দ্র। 

তিনিই বর্তমানে ওখানকার হর্তা-কর্তা। সম্প্রতি সরেজমিন অনুসন্ধানে গিয়ে দেখা যায় স্বাস্থ্যকেন্দ্রটি খোলা অথচ সেখানে স্বাস্থ্যকেন্দ্রের কোন লোক নেই। সাংবাদিকদের দেখে দূর থেকে ছুটে আসেন আয়া আনোয়ারা বেগম। 

এ সময় সাংবাদিকদের চিকিৎসক মনে করে সুন্দরী বেগম নামের এক বৃদ্ধা  মাথা ধরে কাঁদতে কাঁদতে ছুটে এসে বলেন, বাবা মাথা ব্যথার যন্ত্রণায় মরে যাচ্ছি। 

আমাকে কিছু ওষুধ দেন। আমরা চিকিৎসক নই এটা জানতে পেরে হতাশ হয়ে বসে পড়েন বৃদ্ধা । পরে আয়া আনোয়ারা বেগম তার হাতে কিছু ট্যাবলেট তুলে দেন। সাংবাদিকরা আনোয়ারার কাছে হাজিরা খাতা দেখতে চাইলে তিনি বলেন স্যারের অনুমতি ছাড়া এটা দেখানো নিষেধ আছে। আপনারা তার সাথে কথা বলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ