ঢাকা, শুক্রবার 28 October 2016 ১৩ কার্তিক ১৪২৩, ২৬ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

চট্টগ্রাম মহানগর ও বিভাগীয় পর্যায়ে বক্তৃতা প্রতিযোগিতা অনুষ্ঠিত

চট্টগ্রাম অফিস: জাতীয় বিদ্যুৎ সপ্তাহ-২০১৬ উপলক্ষে স্কুল/কলেজের ছাত্র-ছাত্রীদের ‘জ্বালানি নিরাপত্তায় বিশ্বব্যাপী কয়লার ভূমিকা’- শীর্ষক বিষয়ের উপর চট্টগ্রাম বিভাগীয় ও মহানগর পর্যায়ের বিষয়ভিত্তিক বক্তৃতা প্রতিযোগিতা ২৫ অক্টোবর চট্টগ্রাম কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। চট্টগ্রাম বিভাগীয় কমিশনার অফিস ও বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের যৌথ আয়োজনে অনুষ্ঠিত বিষয়ভিত্তিক বক্তৃতা প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোমিনুর রশীদ আমিন (যুগ্ম সচিব)। চট্টগ্রাম কলেজের অধ্যক্ষ অধ্যাপক জেসমিন আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত বিষয়ভিত্তিক বক্তৃতা প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মৃণাল কান্তি সেন। 

অনুষ্ঠানে বক্তারা বলেন, এ ধরনের প্রতিযোগিতার মাধ্যমে শিক্ষার্থীরা বিদ্যুৎ ও জ্বালানী বিষয়ে তাদের জ্ঞানের পরিধি আরো বৃদ্ধি করতে পারবে। এর মাধ্যমে তারা বিদ্যুৎ ও জ্বালানীর সঠিক ব্যবহাৎর ও অপচয় রোধে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারবে বলে তারা আশাবাদ ব্যক্ত করেন। পরে অনুষ্ঠানের সভাপতি চট্টগ্রাম কলেজের অধ্যক্ষ অধ্যাপক জেসমিন আক্তার চট্টগ্রাম বিভাগীয় ও মহানগর পর্যায়ের বিষয়ভিত্তিক বক্তৃতা প্রতিযোগিতার উদ্বোধন ঘোষণা করেন।পরে বক্তৃতা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার ও সনদপত্র তুলে দেন চট্টগ্রাম কলেজের রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান ও বিশিষ্ট রসায়নবিদ অধ্যাপক ড. এন কে এম আকবর হোসেন। 

চট্টগ্রাম কলেজের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের প্রভাষক সমীর কান্তি নাথ এর সঞ্চালনায় অনুষ্ঠিত বক্তৃতা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ কামাল হোসেন, চট্টগ্রাম কলেজের রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ রিয়াজুল হক, একই কলেজের রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক মোঃ জাহাঙ্গীর আলম, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোঃ সাহাব উদ্দিন এবং চট্টগ্রাম বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের কর্মকর্তাবৃন্দ। বক্তৃতা প্রতিযোগিতায় বিভাগীয় পর্যায়ে নোয়াখালীর সেনবাগ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এর ১০ম শ্রেণীর শিক্ষার্থী জান্নাতুল নাঈম ১ম স্থান, ফেনীর আল জামেয়াতুল ফালাহিয়া কামিল মাদ্রাসার একাদশ শ্রেণীর শিক্ষার্থী ছালেহ উদ্দিন সিফাত ২য় স্থান ও বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের একাদশ শ্রেণীর শিক্ষার্থী মাবিয়া আলম মীম ৩য় স্থান এবং চট্টগ্রাম মহানগর পর্যায়ে চট্টগ্রাম কলেজের একাদশ শ্রেণীর শিক্ষার্থী মোঃ হাসিবুল আলম ১ম স্থান, একই কলেজের একই শ্রেণীর শিক্ষার্থী উম্মে সায়মা স্বর্ণা ২য় স্থান ও ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণীর শিক্ষার্থী প্রযুক্তা প্রেরণা চৌধুরী ৩য় স্থান অর্জন করেন। প্রেস বিজ্ঞপ্তি

অনলাইন আপডেট

আর্কাইভ