ঢাকা, শুক্রবার 28 October 2016 ১৩ কার্তিক ১৪২৩, ২৬ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

আয়নাবাজির পাইরেসির অভিযোগে ইন্টারনেট সেবাদাতা গ্রেফতার

স্টাফ রিপোর্টার : সম্প্রতি মুক্তি পাওয়া দর্শক মাতানো চলচ্চিত্র ‘আয়নাবাজি’র পাইরেসির সঙ্গে জড়িত থাকার অভিযোগে ঢাকায় এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। আতিকুর রহমান অভি নামে ওই ব্যক্তি ‘বাড্ডা নেট জোন’ নাম দিয়ে প্রায় দুই হাজার গ্রাহককে ইন্টারনেট সেবা দেন বলে ঢাকা মহানগর পুলিশের উপকমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান জানিয়েছেন। তিনি বলেন, গতকাল বৃহস্পতিবার কাউন্টার টেররিজম ও ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগের সদস্যরা বাড্ডা থেকে তাকে গ্রেপ্তার করে। “তার কাছ থেকে পাইরেসির কাজে ব্যবহৃত একটি সার্ভার ও দুটি হার্ড ডিস্ক উদ্ধার করা হয়েছে।”

৩০ সেপ্টেম্বর মুক্তি পাওয়া ‘আয়নাবাজি’ শিক্ষিত মধ্যবিত্ত শ্রেণির দর্শকদের ফিরিয়ে এনেছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। কিন্তু মাস না পেরোতেই নিজের প্রথম সিনেমা অনলাইন পাইরেসির শিকার হওয়ায় উদ্বেগ প্রকাশ করেছেন পরিচালক অমিতাভ রেজা চৌধুরী।

২০ অক্টোবর মোবাইলফোন সেবাদাতা প্রতিষ্ঠান রবি টিভিতে সিনেমাটি প্রচারিত হওয়ার সঙ্গে সঙ্গেই তা ছড়িয়ে পড়ে ফেইসবুকসহ সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে। মাত্র ২০টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়ে যাত্রা শুরু করা এই সিনেমা সর্বশেষ ৭৪টি হলে প্রদর্শিত হচ্ছিল। ব্যবসাসফল হওয়ার মুখে থাকা এই চলচ্চিত্র পাইরেসির মুখে পড়ায় বাণিজ্যিক ক্ষতির শঙ্কায় রয়েছেন সংশ্লিষ্টরা।

‘আয়নাবাজি’ সিনেমায় কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেতা চঞ্চল চৌধুরী এবং মডেল ও উপস্থাপিকা মাসুমা রহমান নাবিলা। অন্যদের মধ্যে অভিনয় করেছেন পার্থ বড়ুয়া, লুৎফর রহমান জর্জ, গাউসুল আলম শাওন, এজাজ বাপ্পী, হীরা চৌধুরীসহ আরও অনেকে।

কনটেন্ট ম্যার্টাসের প্রযোজনায় নির্মিত ‘আয়নাবাজি’ সিনেমার মূল কাহিনি ও ভাবনা গাওসুল আলম শাওনের। এছাড়াও অনম বিশ্বাসের সঙ্গে সিনেমার চিত্রনাট্যও লিখেছেন শাওন।

অনলাইন আপডেট

আর্কাইভ