ঢাকা, শনিবার 29 October 2016 ১৪ কার্তিক ১৪২৩, ২৭ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

রীফ লেদারসহ চার প্রতিষ্ঠানকে জরিমানা

চট্টগ্রাম অফিস : পরিবেশ অধিদপ্তরের আদেশ অমান্য করে কাঁচা চামড়া প্রক্রিয়াজাতকরণের কারণে চট্টগ্রাম নগরীর নেক্সাস শিল্প নগরীতে অবস্থিত রীফ লেদারকে জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর। গত রোববার ও গত বৃহস্পতিবার পৃথক অভিযান পরিচালনা করে রীফ লেদারসহ চারটি প্রতিষ্ঠানকে জরিমানা ও নোটিশ দিয়েছে পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম মহানগরের পরিচালক মো. আজাদুর রহমান মল্লিক।

গত রোববার অভিযানে রীফ লেদারকে আদেশ অমান্য করে চামড়া প্রক্রিয়াজাতকরণের দায়ে ১ লাখ ৪০ হাজার ৪০০ টাকা, অপরিশোধিত বর্জ্য পরিবেশে অবমুক্ত করায় সামদানী ওয়াশিং ফ্যাক্টরিকে ৬৭ হাজার ২০০ টাকা জরিমানা এবং চিন হুন ফাইবার্স ইয়ার্ন ড্রাইং প্রতিষ্ঠানকে নোটিশ প্রদান করা হয়। এছাড়া গত বৃহস্পতিবার নগরীর টেক্সটাইল গেইট এলাকার দি পলি প্রিন্টিং প্যাক নামক প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ৭০০ কেজি নিষিদ্ধ পলিথিন ব্যাগ উদ্ধার করা হয় এবং শুনানিতে হাজিরের নোটিশ দেয়া হয়।

পরিবেশ অধিদপ্তরের পরিচালক মো. আজাদুর রহমান মল্লিক বলেন, ‘ইটিপি তৈরি না করে অপরিশোধিত বর্জ্য পরিবেশে ছাড়ায় রীফ লেদার ও সামদানী ওয়াশিং ফ্যাক্টরিকে জরিমানা করা হয়। এছাড়া চিন হুন ফাইবার্স এবং দি পলি প্রিন্টিং প্যাক প্রতিষ্ঠানকে শুনানিতে অংশ নেয়ার জন্য নোটিশ দেয়া হয়েছে।’

অভিযানের সময় পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম মহানগর কার্যালয়ের সহকারী পরিচালক সংযুক্তা দাশ গুপ্তা উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ