ঢাকা, শনিবার 29 October 2016 ১৪ কার্তিক ১৪২৩, ২৭ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

নিরপেক্ষ নির্বাচন হলে আ’লীগ ১০টি সিটও পাবে না -দুদু

স্টাফ রিপোর্টার : নিরপেক্ষ নির্বাচন হলে আওয়ামী লীগ ১০টা আসনও পাবে না বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। তিনি বলেন, বিএনপি নেতা-কর্মীদেরকে মামলা হামলা ও নির্যাতন করে আন্দোলনের বাইরে রাখার যে স্বপ্ন দেখছে সেই স্বপ্ন কোন দিনও পূরণ হবে না। জনগণের আন্দোলনেই দুঃশাসনের পতন নিশ্চিত হবে।

গতকাল শুক্রবার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএনপি’র ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম পিন্টু ও বিএনপি’র যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল এবং সকল রাজবন্দীর মুক্তির দাবিতে আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শাহবাগ থানা কৃষকদলের সভাপতি এম. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপি ভাইস চেয়ারম্যান, কৃষক দলের সাধারণ সম্পাদক শামসুজ্জামান দুদু। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আব্দুস সালাম, বিএনপির জাতীয় নির্বাহী কমিটি সদস্য আবু নাসের মোহাম্মদ রহমত উল্লাহ। 

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা মহানগর বিএনপির সদস্য ফরিদ উদ্দিন, জিয়া নাগরিক ফোরাম-জিনাফ’র সভাপতি লায়ন মিয়া মোঃ আনোয়ার, বীরউত্তম শহীদ জিয়া গবেষণা পরিষদ’র সভাপতি কাজী মনিরুজ্জামান মনির, ফরিদগঞ্জ থানা বিএনপি’র যুগ্ম-সাধারণ সম্পাদক ইসমাঈল হোসেন তালুকদার খোকন, এনডিপি’র যুগ্ম-মহাসচিব মোঃ শামসুল আলম, জাসাস’র আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাহরিয়া ইসলাম শায়লা, ঘুড়ে দাঁড়াও বাংলাদেশ’র সভাপতি কাদের সিদ্দিকী, সাবেক ছাত্রনেতা দেশনেত্রী ফোরাম’র সিঃ যুগ্ম সাধারণ সম্পাদক সরদার মোঃ নুরুজ্জামান, তৃণমূল দল’র সহ-প্রচার সম্পাদক মোঃ খলিলুর রহমান, কৃষক দল শাহবাগ থানার সহ-সভাপতি এড. জাহাঙ্গীর হোসেন, সহ-সভাপতি তালুকদার বেলাল হোসেন। মানববন্ধন পরিচালনা করেন কৃষক দল নেতা ইঞ্জিঃ হৃদয় ও মনির হোসেন।

শামসুজ্জামান দুদু বলেন, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হলে ১০টা সিটও পাবে না আওয়ামী লীগ। তারা ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়। সার্চ কমিটির নামে রকিব মার্কা নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে না। বিএনপি কঠিন সময়েও নির্বাচনে অংশগ্রহণ করে ৩৮টি সিট পেয়ে বিরোধী দলে ছিল। আমি চ্যালেঞ্জ করে বলতে পারি, বর্তমান সরকারের এত ব্যর্থতা হয়েছে তারা নির্বাচনে বিজয়ের ফলাফলই খুঁজে পাবে না। 

তিনি আরো বলেন, আমাদের নেতা-কর্মীদেরকে মামলা হামলা ও নির্যাতন করে আন্দোলনের বাইরে রাখার যে স্বপ্ন দেখছে সেই স্বপ্ন কোন দিনও পূরণ হবে না। জনগণের আন্দোলনেই দুঃশাসনের পতন নিশ্চিত হবে। তিনি অবিলম্বে বিএনপি’র ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম পিন্টু ও বিএনপি’র যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল এবং সকল রাজবন্দীর নিঃশর্ত মুক্তির দাবি করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ