ঢাকা, শনিবার 29 October 2016 ১৪ কার্তিক ১৪২৩, ২৭ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

সাবেক জাতীয় ক্রিকেটার রানা ও সেতু খুলনা টাইটান্সের আইকন

আব্দুর রাজ্জাক রানা : প্রয়াত জাতীয় দলের ক্রিকেটার রানা ও সেতু খুলনা টাইটান্সের আইকন খেলোয়াড় হিসেবে ঘোষণা করা হয়েছে। গতকাল শুক্রবার এক অনুষ্ঠানের মধ্য দিয়ে এ ঘোষণা দেন খুলনা  টাইটান্সের ব্যবস্থাপনা পরিচালক এবং বিসিবির পরিচালক কাজী ইনাম আহমেদ। শুক্রবার থেকে খুলনা মহানগরীতে র‌্যালি, কনসার্ট ও সুধীজন এবং সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠানের মধ্যদিয়ে বিপিএলএর চতুর্থ আসরের নতুন দল খুলনা টাইটান্স আনুষ্ঠানিকভাবে তাদের যাত্রা শুরু করেছে। যাত্রা শুরুতে খুলনার প্রখ্যাত দুই ক্রিকেটার সড়ক দুর্ঘটনায় নিহত জাতীয় দলের সাবেক ক্রিকেটার মানজারুল ইসলাম রানা ও সাজ্জাদুল হাসান সেতুর মাকে ফুল দিয়ে বরণ করা হয়। অনুষ্ঠানে বলা হয় এই দুইজন মরহুম ক্রিকেটার খুলনা টাইটান্সের সর্বদা আইকন খেলোয়াড়। তাদের পরিবারকে টাইটান্সের পক্ষ থেকে আর্থিক সহায়তা দেয়া হবে।
মতবিনিময় সভায় খুলনা টাইটান্সের ব্যবস্থাপনা পরিচালক এবং বিসিবির পরিচালক কাজী ইনাম আহমেদ বলেন, খুলনা টাইটান্স খুলনা বিভাগের দশ জেলার দল। আমরা যেমন বিপিএলের শিরোপার জন্য খেলতে চাই, তেমনি খুলনা অঞ্চলের ক্রিকেটের উন্নয়নে ভূমিকা রাখতে চাই। ইনাম বলেন, জাতীয় দলের অধিকাংশ খেলোয়াড় খুলনা বিভাগের হলেও গত আসরে খুলনা দল না থাকায় আমরা ব্যথিত হয়েছি। সেই ব্যথা থেকে অনুপ্রেরণা নিয়ে আমরা খুলনা বিভাগের দলটির প্রতিনিধিত্ব করছি। তিনি আশা করেন দেশী-বিদেশী যেসকল খেলোয়াড় নিয়ে দল গঠন করা হয়েছে তারা যদি তাদের নামের প্রতি সুবিচার করতে পারে তাহলে দল নির্দিষ্ট লক্ষ্যে পৌঁছে যাবে।
মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে কাজী ইনাম আহমেদের মাতা কাজী আমিনা আহমেদ, খুলনা-২ আসনের সংসদ সদস্য মুহাম্মদ মিজানুর রহমান মিজান, জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি এডভোকেট সাইফুল ইসলাম, মরহুম ক্রিকেটার রানা ও সেতুর মা, পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, সাংবাদিকবৃন্দ, জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থার কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
বিপিএলের তৃতীয় আসরে ‘খুলনা’ নামে কোন দল ছিলো না। আক্ষেপ ছিলো খুলনাবাসীর, ছিলো দুঃখ ও হাতাশা। তবে এবার সে আক্ষেপ থাকছে না। বিপিএলের চতুর্থ আসরে ‘খুলনা টাইটানয়’ নামে অংশগ্রহণ করছে খুলনার দলটি। খুলনা টাইটান্সের ব্যবস্থপনা পরিচালক ও বিসিবি পরিচালক কাজী ইনাম আহমেদের মতে টাইটান্স হবে খুলনার মানুষের টিম।
তিনি বলেন, অবশেষে এ বছর আমরা খুলনাকে বিপিএলে ফিরিয়ে আনতে পেরেছি। খুলনা টাইটান্সের বড় তারকা বলতে শুধুই মাহমুদুল্লাহ।
তিনি বলেন, আমাদের দলের দিকে তাকালে হয়তো তেমন মহাতারকা পাওয়া যাবে না, তবে যারা আছে তারা সবাই অভিজ্ঞ ও পরীক্ষিত। মাহমুদল্লাহ রিয়াদ অত্যন্ত দক্ষ অধিনায়ক। তার নেতৃত্ব খুলনাকে এগিয়ে নিয়ে যাবে। আমাদের বিদেশী কোটার খেলোয়াড়ও তেমন মহাতারকা নয়। তবে এরা সবাই পরীক্ষিত। তবুও সব মিলিয়ে দল নিয়ে আমি সন্তুষ্ট। আমাদের লক্ষ অবশ্যই শিরোপা। মাঠে খেলোয়াড়রা সেরাটা দিতে পারলে শিরোপা অর্জন সম্ভব।

অনলাইন আপডেট

আর্কাইভ