ঢাকা, শনিবার 29 October 2016 ১৪ কার্তিক ১৪২৩, ২৭ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

কালিয়াকৈরে মোবাইলে ডেকে খালাত ভাইকে হত্যা

কালিয়াকৈর সংবাদদাতা : গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চাপাইর এলাকা থেকে মোবাইলে ডেকে নিয়ে স্কুলছাত্রকে হত্যা করেছে বলে নিহতের পরিবারের অভিযোগ। নিহত স্কুলছাত্র প্রান্ত শাহার (১৩) খালাত ভাই শুভ শাহা বুধবার সন্ধ্যা ৬টার দিকে মোবাইলে কালিয়াকৈর বাস স্টেশনে যাওয়ার কথা বললে তার মায়ের কাছে বলে বাড়ি থেকে বের হয়। এরপর থেকে প্রান্ত নিখোঁজ থাকে। বৃহস্পতিবার রাতে এ ঘটনায় থানায় একটি জিডি করেন তার বাবা।
নিহত প্রান্ত শাহা (১৩) টাঙ্গাইলের কালিহাতি থানার হামিদপুর গ্রামের ট্রাক চালক উত্তম শাহার ছেলে।
প্রান্তর বাবা-মা কালিয়াকৈর উপজেলার চাপাইর গ্রামের নিখিল শাহার বাড়িতে বাসা ভাড়া নিয়ে থাকতো। চাপাইর বিবি উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্র। ২০১৬ ইং সালের জেএসসি পরীক্ষার্থী।
নিখোঁজের এক দিন পর গাজীপুরের কালিয়াকৈর উপজেলার নাওলা সোনাদিয়া বিলের নির্জন স্থান থেকে  ওই স্কুলছাত্রের লাশ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে স্থানীয়রা মাছ ধরতে গিয়ে বিলের মধ্যে নিহতের লাশ দেখতে পেয়ে থানা পুলিশে খবর দেয়।
পুলিশ ১১টায় লাশ উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়। এ ঘটনার সাথে জড়িত সন্দেহে দুই যুবককে বৃহস্পতিবার রাতেই  আটক করেছে থানা পুলিশ।
আটককৃতরা হচ্ছে উপজেলার শেওড়াতলী এলাকার সুবল শাহার ছেলে শুভ শাহা (২১) একই এলাকার গৌতম শাহার ছেলে দীপ্ত শাহা (১৮)।
কালিয়াকৈর থানার উপ-পরিদর্শক (এসআই) মোঃ আশ্রাফুজ্জামান জানান, বৃহস্পতিবার রাতে স্থানীয়রা খবর দিলে আটাবহ ইউনিয়নের নাওলা সোনাদিয়া বিল থেকে প্রান্ত শাহার লাশ উদ্ধার করা হয়। নিহতের ঘাড়ে এবং গলায় ছুড়িকাঘাতের চিহ্ন রয়েছে।
নিহতের মা ববিতা শাহা জানান, বুধবার সন্ধ্যার দিকে মোবাইলে তার ভাগ্নে শুভ শাহা কালিয়াকৈর বাস স্টেশনে যেতে বলে। পরে মায়ের কাছে বলে বাড়ি থেকে বেড়িয়ে যায়। এরপর থেকে প্রান্তকে আর খুঁজে পাওয়া যায়নি। এ বিষয়ে শুভকে বারবার জিজ্ঞাসা করলে প্রান্ত তার কাছে যায়নি বলে জানায়। বৃহস্পতিবার রাতে প্রান্ত নিখোঁজের বিষয়ে কালিয়াকৈর থানায় একটি সাধারণ ডায়েরি করেন তার বাবা। পরে বৃহস্পতিবার রাতে প্রান্তর লাশ বিলের মধ্যে পাওয়া যায়।
নিহতের ফুফু মমতা শাহা জানান, শুভ শাহার মামা মহাদেব শাহা দোকান থেকে বের করে দিলে সে তার মামাকে মোবাইলে বিভিন্ন ধরনের হুমকি দিয়ে আসছিল। বুধবার প্রান্তকে ডেকে নিয়ে খুন করে বিলের মধ্যে ফেলে দেয়।
শুভ শাহার চাচাত ভাই নেপাল শাহা জানান, শুভ দীর্ঘদিন তার মামা মহাদেব শাহার মুদি দোকানে থাকতো। মাদক সেবন করে বিপথগামী হওয়ায় দুই মাস আগে তাকে দোকান থেকে বের করে দেয়। তবে খুন করতে পারে বিষয়টি আশ্চর্যজনক। দীপ্ত শাহার বাসায় গিয়ে কাউকে পাওয়া যায়নি।
কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আব্দুল মোতালেব মিয়া জানান, নিখোঁজের একদিন পর প্রান্ত শাহার লাশ বিল থেকে উদ্ধার করা হয়েছে। দুই জনকে গ্রেফতার করা হয়েছে। নিহতের বাবা বাদী হয়ে শুক্রবার কালিয়াকৈর থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ