ঢাকা, শনিবার 29 October 2016 ১৪ কার্তিক ১৪২৩, ২৭ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

পোস্তগোলায় দগ্ধ পাঁচজনের মধ্যে এক শিশুর মৃত্যু

স্টাফ রিপোর্টার: রাজধানীর শ্যামপুরের পোস্তগোলার এক বাড়িতে অগ্নিদগ্ধ হয়ে আহত পাঁচজনের মধ্যে একজনের মৃত্যু হয়েছে। দুর্ঘটনায় দগ্ধদের একজন রনি (১০) গতকাল শুক্রবার বিকালে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। রনির শরীরের ৪০ শতাংশ ঝলসে গিয়েছিল বলে চিকিৎসকরা জানান। ঢামেক পুলিশ ফাঁড়ির এসআই বাচ্চু মিয়া রনির মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।
গত ২২ অক্টোবরের পোস্তগোলার ওই বাড়িতে পাইপের ছিদ্রপথে গ্যাস নিঃসৃত হয়ে আগুন ধরে যায়। এতে একই পরিবারের চারজনসহ পাঁচজন দগ্ধ হন। অন্যান্য দগ্ধরা হলেন আবুল কালাম আজাদ (৪০), জেসমিন বেগম (৩৫), পারভিন (২০), সোহানা (৪)। দগ্ধ হওয়া বাকিরা এখনও ঢামেক বার্ন ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন।
শাহজালালে ২৫০ কার্টুন আমদানি-নিষিদ্ধ সিগারেট জব্দ: রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক যাত্রীর কাছ থেকে ২৫০ কার্টুন সিগারেট জব্দ করেছেন এক শুল্ক গোয়েন্দা। গতকাল শুক্রবার ভোরে এগুলো জব্দ করা হয়। ওই যাত্রীর নাম মোহাম্মদ শুয়াইব উদ্দিন। তিনি দুবাই থেকে কাতার এয়ারওয়েজের কিউআর-৬৩৬ ফ্লাইটে ঢাকায় আসেন।
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. মইনুল খান জানান, গোপন সংবাদ থাকায় শুল্ক গোয়েন্দারা শুয়াইবকে নজরদারিতে রাখে এবং বেল্ট নং-৪ থেকে ব্যাগেজ সংগ্রহ করার পর তাকে কাস্টমস হলে নিয়ে যাওয়া হয়। তল্লাশির সময় তার দুটি লাগেজে লুকিয়ে রাখা সিগারেটের কার্টুনগুলো উদ্ধার করা হয়। মহাপরিচালক বলেন, আমদানি-নীতি আদেশ অনুযায়ী প্যাকেটের গায়ে বাংলায় ধূমপানবিরোধী সতর্কীকরণ লেখা ব্যতীত বিদেশী সিগারেট আমদানি করা যায় না। সিগারেটের ওপর উচ্চ শুল্ক পরিহারের জন্যই এসব আনা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। আটককৃত সিগারেটগুলো অ্যামেরিকান ব্লেন্ড, থ্রি জিরো থ্রি এবং সুপার স্লিমস ব্র্যান্ডের।

অনলাইন আপডেট

আর্কাইভ