ঢাকা, সোমবার 31 October 2016 ১৬ কার্তিক ১৪২৩, ২৯ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

দিওয়ালি জওয়ানদের উৎসর্গ করলেন মোদি

৩০ অক্টোবর, এনডিটিভি/টাইমস অব ইন্ডিয়া : এম রবিউল্লাহ: নিহত জওয়ানদের দিওয়ালি উৎসর্গ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভারতের প্রধানমন্ত্রীর মাসিক রেডিও অনুষ্ঠান মন কি বাতের ২৫ তম অধিবেশনে গতকাল রোববার  মোদি এই এবারের দিওয়ালি  সেনা জওয়ানদের উৎসর্গ করলেন।
মন কি বাত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী মোদি সেনাদের ভূমিকা ও ত্যাগের ভূয়সী প্রশংসা করে  বলেন, বিগত কয়েক মাস ধরে আমাদের সেনা জওয়ানরা সীমান্তে নিহত হচ্ছেন। আমরা এবারের দিওয়ালি তাদের উৎসর্গ করব। দেশের প্রতিটি নাগরিক সেনা জওয়ানদের জন্য গর্বিত। জওয়ানদের উদ্দেশে দেশবাসীকে প্রদীপ জ্বালানোরও আবেদন করেন প্রধানমন্ত্রী।
সেনাবাহিনীর পাশে থাকার জন্য দেশবাসীকে শুভেচ্ছা জানিয়ে  মোদি বলেন, বিএসএফ ও সিআরপিএফ, আসাম রাইফেলস, আইটিবিটি,  নৌ বাহিনী ও বিমান বাহিনীর থেকে শুরু করে সব সেনা জওয়ানরা আমাদের সুরক্ষা দিচ্ছেন। তাই আমরা দিওয়ালির আনন্দ উৎসব উদযাপন করতে পারছি। রাতে নিশ্চিন্তে ঘুমাতে পারছি।
দিওয়ালিতে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়ে মোদি বলেন, ভেতরের-বাইরের সব ধরনের অন্ধকার সরিয়ে আলোকিত করার মধ্যে দিওয়ালির সার্থকতা। এই আলোর উৎসব শুধু ভারতে নয়, পৃথিবীজুড়ে এখন পালিত হচ্ছে। পাশাপাশি শব্দ ও আতসবাজি নিয়ে অভিভাবক ও বাচ্চাদের সতর্ক করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
দিওয়ালি উপলক্ষে অন্যদের মধ্যে শুভেচ্ছা জানিয়েছেন বলিউডের অভিনেতা অক্ষয় কুমার, সালমান খান, ক্রিকেটার বিরেন্দ্র শেওয়াগ, ধনকুবের আনন্দ মহিন্দ্রা, গায়ক কৈলাস খের ও রাজনীতিবিদরা। এছাড়া প্রতিবেশি দেশ পাকিস্তানের প্রধানমন্ত্রী নেওয়াজ শরিফও দিওয়ালি উপলক্ষে হিন্দু ধর্মাবলম্বীদের শুভেচ্ছা জানিয়েছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ