ঢাকা, সোমবার 31 October 2016 ১৬ কার্তিক ১৪২৩, ২৯ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

টাইগারদের রাষ্ট্রপতি প্রধানমন্ত্রী ও বিভিন্ন দলের অভিনন্দন

ম্যান অব দ্য ম্যাচ ও সিরিজ মেহেদি হাসান মিরাজ

স্পোর্টস রিপোর্টার: ইংল্যান্ড ক্রিকেট দলের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচে ঐতিহাসিক জয় পাওয়ায় বাংলাদেশ ক্রিকেট দলকে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমানসহ দেশের বিশিষ্টজনরা অভিনন্দন জানিয়েছেন। 

জাতীয় দলকে শুভেচ্ছা জানিয়ে রাষ্ট্রপতি বলেছেন, ‘আন্তর্জাতিক ক্রিকেট অঙ্গনে ইংল্যান্ডের মতো শক্তিশালী দলের বিরুদ্ধে টেস্ট ক্রিকেটে জয় এক অনন্য প্রাপ্তি।’ জাতীয় ক্রিকেট দলের সব খেলোয়াড়, ম্যানেজার, কোচ ও বাংলাদেশ ক্রিকেট বোর্ড কর্মকর্তাদের ও অভিনন্দন জানান রাষ্ট্রপতি। তিনি বলেন, ‘বাংলাদেশ ক্রিকেট দলের এ জয়ের ধারা অব্যাহত থাকবে। বাংলাদেশ ক্রিকেট দল সব বাধা পেরিয়ে সামনের দিকে এগিয়ে যাবে এবং দেশের ভাবমূর্তি উজ্জ্বল করবে।’

এদিকে অভিনন্দন বার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বর্তমান সরকারের যথাযথ পৃষ্ঠপোষকতা ও সমর্থনের কারণেই এ ঐতিহাসিক সাফল্য এসেছে। বাংলাদেশ ক্রিকেট দল বিজয়ের এ ধারা আগামীতেও অব্যাহত রাখবে বলে প্রধানমন্ত্রী আশা প্রকাশ করেন।

এছাড়া পৃথক বার্তায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া টাইগারদের শুভেচ্ছা জানান।

ঐতিহাসিক বিজয় লাভ করায় বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডাঃ শফিকুর রহমান। বিবৃতিতে তিনি বলেন, এই বিজয়ের মাধ্যমে বাংলাদেশ ক্রিকেট দল এক নতুন উচ্চতায় পৌঁছেছে। বাংলাদেশ ক্রিকেট দলের এ সাফল্যের জন্য দেশবাসী গর্বিত ও আনন্দিত। তিনি আশা প্রকাশ করেন, বাংলাদেশ ক্রিকেট দলের সাফল্যের এ ধারা অব্যাহত থাকবে। তিনি বাংলাদেশ ক্রিকেট দলের উত্তরোত্তর সাফল্য ও উন্নতি এবং সমৃদ্ধি কামনা করেন। 

উল্লেখ্য বাংলাদেশে সফররত ইংল্যান্ড ক্রিকেট দলকে দ্বিতীয় ও শেষ টেস্টে ১০৮ রানে হারিয়ে ঐতিহাসিক জয় পেয়েছে টাইগাররা। জিম্বাবুয়ে ও ওয়েস্ট ইন্ডিজের বাইরে এই প্রথম ইংল্যান্ডকে টেস্টে হারালো বাংলাদেশ। টেস্ট ইতিহাসে এটা দেশের অষ্টম জয়। বাংলাদেশের টেস্ট ইতিহাসের সবচেয়ে বড়, সবচেয়ে স্মরণীয় জয়।

অনলাইন আপডেট

আর্কাইভ