ঢাকা, সোমবার 31 October 2016 ১৬ কার্তিক ১৪২৩, ২৯ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

খাগড়াছড়িতে ৫ বাঙালী সংগঠনের ডাকে সড়ক অবরোধ পালিত

খাগড়াছড়ি সংবাদদাতা : পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশনের সংশোধিত আইন-২০১৬ বাতিলসহ রোববার রাঙামাটিতে ভূমি কমিশনের বৈঠকের প্রতিবাদে রাঙামাটি ও খাগড়াছড়ি জেলায় সড়ক অবরোধ কর্মসূচি পালন করেছে ৫ বাঙালী সংগঠন।

অবরোধের ফলে খাগড়াছড়ি থেকে ছেড়ে যায়নি দূরপাল্লার কোনো যানবাহন। বন্ধ রয়েছে অভ্যন্তরীণ সড়কের সব ধরনের যান চলাচল। সকাল পৌনে আটটার দিকে চেঙ্গি ব্রীজ এলাকায় পিকেটাররা একটি টমটম ভাংচুর করে বলে জানা গেছে। নাশকতা এড়াতে শহরের প্রতিটি মোড়ে মোড়ে আইন-শৃঙ্খলা বাহিনী মোতায়েন ছিল। অবরোধ সমর্থনে সকাল ৮টার দিকে বাস টার্মিনাল থেকে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার সিনিয়র সহ-সভাপতি মাঈন উদ্দিনের নেতৃত্বে একটি মিছিল বের হয়ে চেঙ্গি স্কয়ার এসে শেষ হয়।

এ সময় মাঈন উদ্দিন বলেন, কমিশনের আজকের বৈঠক বাতিল করাসহ পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন সংশোধিত আইন-২০১৬ অচিরে বাতিল করতে হবে। নয়তো আমাদের আন্দোলন চলবে এবং জনগণের ভোগান্তির দ্বায়ভার সরকার বহন করবে।

পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশনের বৈঠক আহ্বানের প্রতিবাদে ও সংশোধিত কমিশন আইন বাতিলের দাবিতে পার্বত্য নাগরিক পরিষদ, পার্বত্য সম-অধিকার আন্দোলন, পার্বত্য গণপরিষদ, পার্বত্য বাঙালি ছাত্রঐক্য পরিষদ ও পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ যৌথভাবে এ অবরোধের ডাক দেয়।

অনলাইন আপডেট

আর্কাইভ