শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪
Online Edition

সংক্ষিপ্ত সংবাদ

ইংরেজী ভাষা প্রতিযোগিতা
লোহাগাড়া (চট্টগ্রাম) সংবাদদাতা: লোহাগাড়া উপজেলায় ‘ইংলিশ ফর লাইফ’ কর্মসূচীর উদ্যোগে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শ্রেণীর সিলেবাসভিত্তিক ইংরেজী ভাষা প্রতিযোগিতা ২০১৬ এর গ্রান্ড ফাইনাল মোস্তাফিজুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজ অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। এ ফাইনালে গ্রুপ-এ (এসএসসি/দাখিল) থেকে ১৪ জন এবং গ্রুপ-বি (এইচএসসি/আলিম) থেকে ১২ জন সর্বমোট ২৬ জন প্রতিযোগী অংশগ্রহণ করে।
মুক্ত আলোচনা সভা
নাটোর সংবাদদাতা: ‘দুর্নীতি ও আমাদের করণীয়’- শীর্ষক মুক্ত আলোচনা সভা বৃহস্পতিবার দুর্নীতি প্রতিরোধ কমিটি লালপুর উপজেলা শাখার আয়োজনে লালপুর উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত হয়। লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য এডভোকেট আবুল কালাম আজাদ এমপি।
হা-ডু-ডু প্রতিযোগিতা
কাউখালী (পিরোজপুর) সংবাদদাতা: শিশুদের মানসিক বিকাশ খেলাধূলার প্রতি আগ্রহ সৃষ্টি করার লক্ষ্যে গত বৃহস্পতিবার কাউখালী নূরানী কিন্ডার গার্টেন মাদরাসার উদ্যোগে  মাদ্রাসা মাঠে হা-ডু-ডু প্রতিযোগিতার আয়োজন করা হয়। কিন্ডার গার্টেন মাদরাসার ক্ষুদে শিক্ষার্থীদের গঠিত লাল ও সবুজ দলের মধ্যে এই খেলা অনুষ্ঠিত হয়। এ সময় শিক্ষার্থীদের অভিভাবক ও মাদ্রাসার শিক্ষকরা উপস্থিত ছিলেন।
উদ্বোধন
ফেনী সংবাদদাতা: বিভিন্ন থানায় সাধারণ মানুষ পুলিশ ক্লিয়ারেন্স নিতে যাতে হয়রানির শিকার না হয় তাদের জন্য ভিকটিম সাপোর্ট সেন্টার ওয়ান স্টপ সার্ভিস চালু করা হয়েছে। অনেক সময় স্পর্ষকাতর বিষয়গুলো লোকলজ্জার ভয়ে থানায় গিয়ে বলতে পারেন না। এখানে নির্দ্বিধায় সবাই সেবা পাবেন। মানুষের ন্যায় বিচার নিশ্চিত করার জন্য জেলা পুলিশের উদ্যোগে ‘ভিকটিম সাপোর্ট সেন্টার’ চালু করা হয়েছে।’ ভিকটিম সাপোর্ট সেন্টার উদ্বোধন উপলক্ষ্যে পুলিশ সুপারের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার মো: রেজাউল হক পিপিএম এসব কথা বলেন।
তথ্য মেলার উদ্বোধন
চাঁপাইনবাবগঞ্জ সংবাদদাতা: তথ্যই শক্তি, জানাবো জানাবো,  দুর্নীতি রুখবো এ স্লোগানকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জে তিনব্যাপী তথ্য মেলার উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ে জেলা প্রশাসন ও সচেতন নাগরিক কমিটি সনাকের আয়োজনে মেলার উদ্বোধন করেন প্রধান অতিথি ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোঃ আবু জাফর। সনাক সভাপতি সেলিনা বেগমের সভাপতিত্বে বিশেষ অতিথি  ছিলেন নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ একেএম মনজুর রেজা, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ তৌফিকুল ইসলাম, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক ডা, আবদুস সালাম।
মানববন্ধন
চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার হোল্ডিং ট্যাক্স বৃদ্ধির প্রতিবাদে বৃহস্পতিবার চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সকালে চাঁপাইনবাবগঞ্জ  পৌরভবনের সামনে অযৌক্তিক  পৌর ট্যাক্স বৃদ্ধি প্রতিরোধ কমিটির ব্যানারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
নারীর ক্ষমতায়নে
ছাতক (সুনামগঞ্জ) সংবাদদাতা: ছাতকে নারীর ক্ষমতায়নের লক্ষ্যে বিশেষ সভা অনুষ্টিত হয়েছে। ক্ষমতার পথ ধরে দেশও জাতির উন্নয়নও সুন্দর জীবন গড়ার জন্য ‘আপগ্রেড পল্লীসমাজ’ ঘোষনার লক্ষ্যে এ সভা অনুষ্ঠিত হয়। বুধবার সকালে শহরের দক্ষিণ বাগবাড়ী এলাকায় মৃত আলা উদ্দিন মিয়ার বাড়ির আঙ্গিনায় পল্লীসমাজ নং (০৩) এর উদ্যোগে মানবাধিকার কর্মী জ্যোতি বেগম রুমীর সভাপতিত্বে ও ব্র্যাক’র মাঠকর্মী আব্দুর রহিমের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, কাউন্সিলর তাসলিমা জান্নাত কাকলি, সাবেক কাউন্সিলর সুতপা দাস, জেলা ব্র্যাক ব্যবস্থাপক কাইয়ূম উদ্দিন, মাধবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক সুহেল আহমদ, ব্র্যাক মাঠ কর্মী আব্দুল আজিজ প্রমুখ।
ওপেন হাউজ-ডে
কিশোরগঞ্জ (নীলফামারী) সংবাদদাতা: কিশোরগঞ্জ উপজেলায় কমিউনিটি পুলিশিং সদস্যদের কার্যক্রম গতিশীল করার লক্ষ্যে থানা চত্বরে ওপেন হাউজ-ডে ও কমিউনিটি পুলিশিং সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।
কিশোরগঞ্জ থানা অফিসার ইনচার্জ বজলুর রশীদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন নীলফামারী জেলা অতিরিক্ত পুলিশ সুপার আবু মারুফ হোসেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সহকারী পুলিশ সুপার (সৈয়দপুর সার্কেল) জিয়াউর রহমান, উপজেলা পরিষদ চেয়ারম্যান রশিদুল ইসলাম।

অনলাইন আপডেট

আর্কাইভ