ঢাকা, সোমবার 31 October 2016 ১৬ কার্তিক ১৪২৩, ২৯ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

তিন বছরের মধ্যে বিদ্যুতের শতভাগ প্রি পেইড মিটার স্থাপনের সুপারিশ

সংসদ রিপোর্টার : আগামী তিন বছরের মধ্যে শতভাগ প্রিপেইড মিটার স্থাপনের সুপারিশ করেছে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। জাতীয় সংসদ ভবনে গতকাল রোববার অনুষ্ঠিত কমিটির ২৫তম বৈঠকে এ সুপারিশ করা হয়।
কমিটির সভাপতি মো. তাজুল ইসলামের সভাপতিত্বে কমিটির সদস্য বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, মো. আতিউর রহমান আতিক, আ ফ ম বাহাউদ্দিন (নাছিম), এ বি এম রুহুল আমিন হাওলাদার এবং নাসিমা ফেরদৌসী বৈঠকে অংশ নেন।
বৈঠকে জানুয়ারি ২০১৪ থেকে জুন ২০১৬ সময়ে বিদ্যুৎ বিভাগের আওতাধীন বিভিন্ন দফতর, সংস্থা, কোম্পানি কর্তৃক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণের লক্ষ্যে গৃহীত ও প্রক্রিয়াধীন দরপত্রের বিষয়ে বিস্তারিত আলোচনা অনুষ্ঠিত হয়।
সুন্দরবনের কোনো পরিবেশগত ক্ষতি না করে রামপাল বিদ্যুৎ কেন্দ্র বাস্তবায়নের সুপারিশ করে কমিটি। কমিটি ২০১৮ সালের ডিসেম্বরের মধ্যে দেশের সর্বত্র বিদ্যুৎ পৌঁছানোর ব্যবস্থা নিশ্চিত করার সুপারিশ করে।
এ ছাড়া, বিদ্যুতের খুঁটি স্থাপনের কাজ নয় মাসের পরিবর্তে তিন মাসের মধ্যে সম্পন্ন করার সুপারিশ করা হয়। এবং বিদ্যুতের খুঁটি স্থাপনের জন্য ঠিকাদার যেন জনগণের সঙ্গে সরাসরি যোগাযোগ করে তার সুপারিশ করে কমিটি।

অনলাইন আপডেট

আর্কাইভ