ঢাকা, সোমবার 31 October 2016 ১৬ কার্তিক ১৪২৩, ২৯ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

খালেদা জিয়ার বিরুদ্ধে বড় পুকুরিয়া মামলায় চার্জ গঠন ১৫ ডিসেম্বর

স্টাফ রিপোর্টার : বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াসহ ১১ জনের বিরুদ্ধে বড়পুকুরিয়া কয়লা খনি মামলায় অভিযোগ গঠনের শুনানির জন্য ১৫ ডিসেম্বর দিন ধার্য করেছেন আদালত। এছাড়া ধর্মীয় উস্কানির একটি মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলে জন্য আগামী ২৭ নবেম্বর দিন ধার্য করা হয়েছে।
গতকাল রোববার ঢাকার ২ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক হোসনে আরা বেগমের আদালতে বড় পুকুরিয়া কয়লা খনি মামলার অভিযোগ গঠন শুনানির দিন ধার্য  ছিল। খালেদা জিয়া আদালতে হাজির হতে না পারায় তার আইনজীবী সানাউল্লাহ মিয়া সময়ের আবেদন দাখিল করেন। আদালত সময়ের আবেদন মঞ্জুর করে অভিযোগ গঠন শুনানির জন্য আগামী ১৫ ডিসেম্বর দিন ধার্য  করেন।
জরুরি অবস্থার সময়ে ২০০৮ সালের ২৬ ফেব্রুয়ারি খালেদা জিয়া ও তার মন্ত্রিসভার সদস্যসহ ১৬ জনের বিরুদ্ধে বড়পুকুরিয়া কয়লাখনি মামলা দায়ের করে। শাহবাগ থানায় মামলাটি করেন দুর্নীতি দমন ব্যুরোর তৎকালীন সহকারী পরিচালক মো. সামছুল আলম। মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে মন্ত্রিসভার বৈঠকে সভাপতি হয়ে বড়পুকুরিয়া কয়লাখনির অনুমোদন দিয়ে রাষ্ট্রের আর্থিক ক্ষতির অভিযোগ আনা হয়েছিল। একই বছর ৫ অক্টোবর ১৬ জনের বিরুদ্ধেই অভিযোগপত্র দাখিল করে দুদক।

অনলাইন আপডেট

আর্কাইভ