ঢাকা, সোমবার 31 October 2016 ১৬ কার্তিক ১৪২৩, ২৯ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

ডিমলায় হাটের জমি উদ্ধারের দাবিতে ব্যবসায়ীদের অবস্থান ধর্মঘট

নীলফামারী সংবাদদাতা : নীলফামারীর ডিমলায়  রোববার শটিবাড়ী বাজারের জমি উদ্ধারের দাবিতে অবস্থান ধর্মঘট করেছে ওই বাজারের ব্যবসায়ীরা।  সকাল ৯ টা থেকে দুপুর ২টা পর্যন্ত ৫ ঘণ্টা গয়াবাড়ী ইউনিয়ন পরিষদের সামনে প্রধান রাস্তায় বসে অবস্থান ধর্মঘট পালন করেন তারা। আগামী ৭ দিনের মধ্যে প্রশাসন হাটের সরকারি জমি উদ্ধার না করলে আগামী রোববার অর্ধদিবস হরতালের ডাক দেয়া হয়েছে ধর্মঘট থেকে। অবস্থান কর্মসূচি শেষে ব্যবসায়ীরা ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে স্মারকলিপি  প্রদান  করেন।
ব্যবসায়ীরা জানায়, শটিবাড়ী বাজারের ৫ দশমিক ৪২ একর জমির মধ্যে ৩ একর জমি অবৈধভাবে দীর্ঘদিন থেকে ভোগদখল করে আসছে কিছু লোকজন। যাতায়াতের রাস্তা বন্ধকরে দখলকৃত জমিতে তৈরি করা হয়েছে পাকা দালান ঘর ও বিভিন্ন অবকাঠামো। বাজারের জমি কম থাকার কারনে তোহা বাজার, গরুরহাট, কাচাবাজার বসানোর জায়গার চরম সংকট দেখা দেয়। প্রতিনিয়ত রাস্তার দুই পার্শে¦, বিভিন্ন দোকান ঘরের সামনে ও চলাচলে গলিতে কাচাবাজার  দেয়ার চরম বিড়ম্বনায় পড়তে হচ্ছে ক্রেতা-বিক্রেতাদের। সরকারি জমি দখল হওয়ার টেপাখড়িবাড়ী থেকে শটিবাড়ী আসার রাস্তা বন্ধ করার ফলে এলাকবাসীকে চরম ভোগান্তিতে পড়েছে।
অবস্থান ধর্মঘট কর্মসূচিতে মুক্তিযোদ্ধা মিয়ার উদ্দিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন টেপাখড়িবাড়ী আ’লীগ নেতা ময়নুল হক, ব্যবসায়ী আব্দুল বাতেন, মমিনুর রহমান, হাটের ইজারদার রাসেল সরকার, আনোয়ার হোসেন, ইউপি সদস্য বাবর আলী প্রমুখ। হাটের সম্পত্তি উদ্ধারের দাবিতে গত ১৭ অক্টোবর শটিবাড়ী হাটের সরকারি জমি উদ্ধারের দাবিতে বাস্তবায়ন কমিটির  মানববন্ধন পালন করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ