ঢাকা, বুধবার 02 November 2016 ১৮ কার্তিক ১৪২৩, ১ সফর ১৪৩৮ হিজরী
Online Edition

তিন ইসরাইলী সেনাকে আহত করে এক ফিলিস্তিন পুলিশ নিহত

১ নবেম্বর, রয়টার্স : ইসরাইলী সামরিক বাহিনীর তিন সদস্যকে আহত করে এক ফিলিস্তিনি নিহত হয়েছে।  সোমবার ইসরাইলী সেনা বাহিনী এই তথ্য জানায়। তারা ফিলিস্তিনি আততায়ীকে হত্যা করেছে বলেও জানায়। ওই আততায়ী তাদের তিন সেনা সদস্যকে আহত করে তারপর তাদের ছুঁড়া গুলীতে নিহত হয়।

এদিকে ফিলিস্তিন নিরাপত্তা সূত্র জানায়, নিহত ওই ব্যক্তি একজন ফিলিস্তিন পুলিশ সদস্য ছিলেন। ওই ঘটনাটি ঘটে রামাল্লার পশ্চিম তীর  শহরে। ইসরাইলী সেনা বাহিনীর এক বিবৃতিতে বলা হয় ওই ফিলিস্তিন অস্ত্রধারী রামাল্লা প্রবেশ পথের ক্রসিংয়ের কাছে এসে তাদের লক্ষ্য করে গুলী বর্ষণ শুরু করে তাদের তিন সেনা সদস্যকে আহত করে।

ওই হামলাকে আকস্মিক হুমকি মনে ইসরাইলী বাহিনীও পাল্টা গুলী ছুঁড়ে হামলাকারী ফিলিস্তিনিকে হত্যা করে। ইসরাইলী এ্যাম্বুলেন্সের এক মুখপাত্র জানায়, আহত ইসরাইলী সেনাদের মধ্যে একজনের অবস্থা গুরুতর। বাকি দুইজনের অবস্থা আশঙ্কামুক্ত। ইসরাইলী সেনাবাহিনী মাটিতে পড়ে থাকা একটি একে-৪৭ এর ছবিও প্রকাশ করে।

গত এক বছরে, ফিলিস্তিনি বিদ্রোহীদের বিভিন্ন হামলায় ৩৫ জন ইসরাইলীসহ দুই জন মার্কিন পর্যটক নিহত হয়। একই সময়ে অন্তত ২২৫ জন ফিলিস্তিনি মারা যায়। যাদের ১৫৩ জনকে ইসরাইলী আততায়ী বলে দাবি করেছে।

অনলাইন আপডেট

আর্কাইভ