ঢাকা, বৃহস্পতিবার 03 November 2016 ১৯ কার্তিক ১৪২৩, ২ সফর ১৪৩৮ হিজরী
Online Edition

চবিতে ছাত্রলীগের এক নেতাকে কুপিয়েছে প্রতিপক্ষ গ্রুপের সন্ত্রাসীরা

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) অভ্যন্তরীণ বিরোধের জের ধরে ছাত্রলীগের এক নেতাকে কুপিয়েছে প্রতিপক্ষ গ্রুপের সন্ত্রাসীরা। শনিবার রাত সাড়ে ৯ টার দিকে বিশ্ববিদ্যালয়ের আবদুর রব হলের সামনে এ ঘটনা ঘটে। হামলার শিকার ওই নেতার নাম তায়েফুল হক তপু। তিনি চবি ছাত্রলীগের সহ-সভাপতি।
তপু বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেনের বগিভিত্তিক সংগঠন ‘কনকর্ড’ গ্রুপের নেতা ও চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছিরের অনুসারী বলে পরিচিত।
প্রত্যক্ষদর্শী জানায়, তপু ও তার কয়েকজন বন্ধু মিলে হলের পাশে ঝুপড়িতে বসে নাস্থা করছিল। এমন সময় ৮-১০ জন মুখোশ পড়া লোক এসে তাকে এলোপাতাড়ি মারতে থাকে। সে দৌড়ে পালানোর চেষ্টা করে পাশে খেলার মাঠে গেলে সেখানেও তাকে কুপিয়ে জখম করা হয়। পরে তাকে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে প্রাথমিক চিকিৎসা শেষে চট্টগ্রাম মেডিকেল কলেজ (সিএমসি) হাসপাতালে পাঠানো হয়।
এদিকে তপুর ওপর হামলা খবর ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে ক্যাম্পাসে উত্তেজনা সৃষ্টি হয়। এ সময় তপুর অনুসারীরা দেশীয় অস্ত্র নিয়ে ক্যাম্পাসে মোহড়া দেয় এবং বিশ্ববিদ্যালয়ে দুই নং গেইট এলাকায় অবস্থান নেয়। পরে তাদের সঙ্গে শাটল ট্রেনেসর বগিভিত্তিক সংগঠন ‘সিক্রটি নাইন’ এ অবস্থান নেয়।
এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোকাদ্দেস হোসেন বলেন, ছাত্রলীগের এক নেতাকে হলের জুপড়িতে কুপিয়ে আহত করা হয়েছে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে।
জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো. আলী আজগর চৌধুরী বলেন, যে কোন অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলার জন্য পর্যাপ্ত পরিমাণে পুলিশসহ আইন শৃঙ্খলা বাহিনী মোতায়েন রয়েছে। তদন্ত করে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ