ঢাকা, বৃহস্পতিবার 03 November 2016 ১৯ কার্তিক ১৪২৩, ২ সফর ১৪৩৮ হিজরী
Online Edition

উল্লাপাড়ায় সিমেন্ট কারখানায় পাথর ভাঙ্গানোর সময় ১ শ্রমিক নিহত

উল্লাপাড়া ও সিরাজগঞ্জ সংবাদদাতা : গত সোমবার সিরাজগঞ্জ উল্লাপাড়া উপজেলার আমান সিমেন্ট কারখানায় চুনা পাথর ভাঙ্গানোর সময় আন্ডার গ্রাউন্ড জিমে পরে হৃদয় (১৬) নামে এক শ্রমিকের মর্মান্তিক মৃত্যু হয়েছে।
এ সময় শ্রমিক ফজর আলী (৪৫)সহ অন্তত আরো দুজন আহত হয়েছে।
এ ঘটনায় শ্রমিকেরা বিক্ষোভ মিছিল ও কারখানায় ভাঙচুর করেছে।
উল্লাপাড়া ফায়ার সার্ভিসের দীনার আহম্মেদ জানান, গতকাল সোমবার সকাল ১০টার দিকে সংবাদ পেয়ে ঘটনাস্থলে পৌঁছে তিনজনকে উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করা হয়। পরে হাসপাতালে নেয়ার পথে হৃদয় মারা যায়।
এ সময় এলাকাবাসী এবং ক্ষিপ্ত শ্রমিকরা বিক্ষোভ মিছিল বের করে এবং মিলের ব্যাপক ক্ষতি সাধন করে। পরে পুলিশ উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
নিহত হৃদয় উল্লাপাড়া আর এস এলাকার গাড়লড়াতি গ্রামের গোলাম মোস্তফার ছেলে।
উল্লাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দেওয়ান কওশিক আহমেদ জানান, হৃদয় চুনা পাথর চুলায় দেয়ার সময় আন্ডার গ্রাউন্ড জিমের ভিতরের পা ফসকে পরে যায়। তাকে দ্রুত উদ্ধার করতে গিয়ে ফজর আলী আহত হয়। এতে ঘটনাস্থলেই হৃদয় মারা যায়। এই সময় শ্রমিকরা ফজর আলীকে উদ্ধার করে উল্লাপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।
সেখানে অবস্থার অবনতি হলে তাকে এনায়েতপুর খাজা ইউনুস আলী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।
খবর পেয়ে উল্লাপাড়া ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এসে নিহত হৃদয়কে উদ্ধার করে।
এ দিকে নিহত হওয়ার ঘটনায় বিক্ষুব্ধ শ্রমিকরা আমান সিমেন্ট কারখানায় ব্যাপক ভাংচুর চালায়। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। অপ্রীতিকর পরিস্থিতির আশংকায় ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ