ঢাকা, বৃহস্পতিবার 03 November 2016 ১৯ কার্তিক ১৪২৩, ২ সফর ১৪৩৮ হিজরী
Online Edition

শাহজালালে ১৪ কেজি স্বর্ণ উদ্ধার

স্টাফ রিপোর্টার : ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মিথ্যা ঘোষণায় আনা একটি পণ্যের চালান থেকে ১৪ কেজি সোনা উদ্ধার করেছে শুল্ক কর্তৃপক্ষ। ঢাকা কাস্টম হাউজের সহকারী কমিশনার এইচ এম আহসানুল কবির জানান, গার্মেন্টস  পণ্যের ঘোষণা দিয়ে মঙ্গলবার রাতে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ওই চালান ঢাকায় আসে। পরে বিমানবন্দরে কার্গো রাখার জায়গা থেকে চালানের ভেতরে লুকানো সোনার বার ও চেইন পাওয়া যায়।
আহসানুল কবির জানান, উদ্ধার করা ১৩টি সোনার বারের প্রতিটির ওজন এক কেজি করে। এছাড়া পাওয়া গেছে একশ গ্রাম করে ওজনের পাঁচটি সোনার বিস্কুট এবং ৬০০ গ্রাম ওজনের সোনার গয়না। উদ্ধার করা এই সোনার দাম আনুমানিক সাত কোটি টাকা বলে জানান তিনি। সহকারী কমিশনার বলেন, কারা মিথ্যা ঘোষণায় সোনাগুলো পাঠিয়েছে তা তদন্ত করে দেখা হচ্ছে।
এদিকে বাংলাদেশ কাস্টমসের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের পেজে দেয়া তথ্যে জানা যায়, সিংগাপুর এয়ারলাইন্সের ফ্লাইট এসকিউ ৪৪৬ মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে শাহজালাল বিমানবন্দরে অবতরণ করে। ফ্লাইটটির কার্গোতে গার্মেন্টস পণ্য হিসেবে আনা একটি পণ্যের চালান আটক করে শুল্ক কর্তৃপক্ষ। চালানের ভেতরে লুকোনো ডিটারজেন্ট পাউডারের প্যাকেটে ১৪ কেজি ১০০ গ্রাম সোনা পাওয়া যায়। এর মধ্যে এক কেজি ওজনের ১৩টি সোনার বার, প্রতিটি ১১৬ গ্রাম ওজনের পাঁচটি সোনার বার এবং ১৮৩টি সোনার চেইন পাওয়া গেছে। 

অনলাইন আপডেট

আর্কাইভ