ঢাকা, বৃহস্পতিবার 03 November 2016 ১৯ কার্তিক ১৪২৩, ২ সফর ১৪৩৮ হিজরী
Online Edition

ককটেল পেট্রোল বোমা ও অস্ত্র উদ্ধার

গাজীপুর সংবাদদাতা : গাজীপুরের শালবন থেকে ইলেকট্রনিক্স প্রকৌশলীসহ পাঁচ উগ্রবাদীকে গ্রেফতার করেছে জেলা পুলিশের স্পেশাল টাস্ক গ্রুপ। এসময় তাদের কাছ থেকে ককটেল, পেট্রোলবোমা, চাপাতি, জিহাদি বই ও পতাকা উদ্ধার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলো- বগুড়া জেলা সদরের কাউসিলপাড়া এলাকার আব্দুল কাসেমের ছেলে তানভিরুল হক সজল (২৩), কিশোরগঞ্জের বাজিতপুর থানার সাতুটা গ্রামের সিরাজ মিয়ার ছেলে মোঃ হারুন মিয়া (৩৭), একই এলাকার মোঃ জঙ্গু মিয়ার ছেলে মোহাম্মদ হোসেন (২৯), মোঃ রমজান আলীর ছেলে দ্বীন ইসলাম (৩৫) ও আব্দুল হেকিমের ছেলে মোঃ আব্দুল হান্নান (৩৫)।
গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ তার কার্যালয়ে বুধবার সকালে এক সংবাদিক সম্মেলনে জানান, দেশের বিভিন্ন এলাকা থেকে ১০/১৫ জন সন্ত্রাসী ও উগ্রবাদী ত্রাস সৃষ্টি ও নাশকতামূলক কর্মকান্ড করার জন্য গাজীপুর সদর উপজেলার বনগ্রাম কুচপাড়ার শালবনের জঙ্গলে একত্রিত হয়ে গোপন মিটিং করছে- এমন গোপন সংবাদের ভিত্তিতে জেলা পুলিশের স্পেশাল টাস্ক গ্রুপ মঙ্গলবার দিবাগত রাত ১১ টার দিকে সেখানে অভিযান পরিচালনা করে পাঁচ উগ্রবাদীকে গ্রেফতার করে। এ সময় তাদের কাছ থেকে ছয়টি ককটেল, পাঁচটি পেট্রোলবোমা, একটি চাপাতি, দুইটি ছোরা, বেশ কিছু জিহাদি বই ও দুইটি পতাকা উদ্ধার করা হয়েছে।
পুলিশ সুপার আরো জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তানভীরুল হক সজল জানিয়েছে সে একজন ইলেকট্রনিক্স প্রকৌশলী। সে অন্যদেরকে বোমা তৈরির কৌশলসহ সন্ত্রাসী কার্যক্রম পরিচালনার লক্ষ্যে গোপন বৈঠক করছিল। তারা সশস্ত্র জিহাদী কায়দায় সরকার পরিবর্তন করতে চায়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে এবং তাদের নিয়ে অভিযান অব্যাহত আছে।

অনলাইন আপডেট

আর্কাইভ