ঢাকা, শুক্রবার 04 November 2016 ২০ কার্তিক ১৪২৩, ৩ সফর ১৪৩৮ হিজরী
Online Edition

রাজশাহীতে জেলহত্যা দিবস পালিত

রাজশাহী অফিস : গতকাল বৃহস্পতিবার রাজশাহীতে  জেলহত্যা দিবস পালিত হয়। এউপলক্ষে রাজশাহী মহানগর ও  জেলা আওয়ামী লীগ এবং তার অঙ্গ সংগঠনের সকল পর্যায়ের  নেতাকর্মীরা দিবসটি উপলক্ষে দিনব্যাপী নানা কর্মসূচি পালন করে।
এউপলক্ষে নগরীর কুমারপাড়ায় মহানগর আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও কালো পতাকা উত্তোলন করা হয়। সকাল ৯টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার প্রতিকৃৃতিতে পুষ্পমাল্য দিয়ে শুরু করা হয়  জেলহত্যা দিবসের কর্মসূচি। পরে মহানগর ও  জেলা আওয়ামী লীগ এবং এর অঙ্গ সংগঠনের উদ্যোগে কুমারপাড়া দলীয় কার্যালয়ের সামনে থেকে একটি  শোকযাত্রা  বের করা হয়।  শোকযাত্রাটি মহানগরীর সাহেব বাজার জিরোপয়েন্ট,  সোনাদীঘির  মোড় ও মণিচত্বর হয়ে মহানগরীর কাদিরগঞ্জে অবস্থিত জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামানের সমাধিস্থলে গিয়ে শেষ হয়।  সেখানে পুষ্পস্তবক অর্পণ  শেষে শহীদের আত্মার মাগফেরাত কামনা করে  মোনাজাত করা হয়।
এতে রাজশাহী অঞ্চলের এমপিরাসহ নেতৃবৃন্দ অংশ নেন। এদিকে, জাতীয় চার নেতার স্মরণে নগরীর ৩০টি ওয়ার্ড কার্যালয় ও বিভিন্ন  মোড়ে  মোড়ে এবং গুরুত্বপূর্ণস্থানে  ভোর  থেকে মাইকযোগে  কুরআন  তেলোয়াত ও দুপুরে দুস্থদের মধ্যে খাবার বিতরণ করা হয়। এছাড়া বিকেল ৫টায় মহানগর আওয়ামী লীগ কার্যালয়ে  জেলহত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা ও  দোয়ার আয়োজন করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ