ঢাকা, শুক্রবার 04 November 2016 ২০ কার্তিক ১৪২৩, ৩ সফর ১৪৩৮ হিজরী
Online Edition

সকল হাসপাতালে রোগীবান্ধব পরিবেশ নিশ্চিতের আহ্বান রাষ্ট্রপতির

বাসস : রাষ্ট্রপতি আব্দুল হামিদ দেশের সকল হাসপাতালে রোগীবান্ধব পরিবেশ নিশ্চিতে মুখ্য ভূমিকা পালনের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল ইউনিভার্সিটি (বিএসএমএমইউ) কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছেন।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন বাসস’কে জানান, গতকাল বৃহস্পতিবার বিকেলে বঙ্গভবনে বিএসএমএমইউ’র ভাইস চ্যান্সেলর ডা. কামরুল হাসান খানের নেতৃত্বে প্রতিষ্ঠানটির ১১ সদস্যের একটি প্রতিনিধি দল বিশ্ববিদ্যালয়ের বার্ষিক প্রতিবেদন পেশ করতে রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে এলে তিনি এ আহ্বান জানান।

রাষ্ট্রপতি রোগীদের মানসম্মত চিকিৎসা নিশ্চিত করার পাশাপাশি গবেষণা কার্যক্রম জোরদার করতে বিএসএমএমইউ কর্তৃপক্ষের প্রতি নির্দেশনা দিয়েছেন। বিশ্ববিদ্যালয়ের নার্স ও টেকনিক্যাল পার্সনরা যাতে রোগীদের সাথে বন্ধুত্বপূর্ণ আচরণ বজায় রেখে চলে তা নিশ্চিতের জন্যও তিনি কর্তৃপক্ষের প্রতি নির্দেশ দেন।

সাক্ষাৎকালে প্রতিনিধি দলটি রাষ্ট্রপতিকে প্রতিবেদনের বিভিন্ন দিক এবং বিশ্ববিদ্যালয়ের ভবিষ্যৎ উন্নয়ন কর্মসূচি সম্পর্কে অবহিত করেন। তারা রাষ্ট্রপতিকে জানান যে বিএসএমএমইউতে নার্সিংয়ে মাস্টার্স কোর্স চালু করা হয়েছে।

তারা এ সময় চিকিৎসক ও অন্যান্য স্টাফদের আবাসন সমস্যার কথা তুলে ধরেন এবং এ সমস্যার সমাধানে রাষ্ট্রপতির সহায়তা কামনা করেন।

এ সময় রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবগণ উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ